• ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১
logo

বিএসইসির ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোহসিন চৌধুরী

আরটিভি নিউজ

  ১২ আগস্ট ২০২৪, ০৫:৪৭
বিএসইসির ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোহসিন চৌধুরী
ফাইল ছবি

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান পদে শূন্যতা তৈরি হওয়ায় সংস্থাটির মু. মোহসিন চৌধুরীকে সংস্থাটির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব দেওয়া হয়েছে। নতুন চেয়ারম্যান নিযুক্ত না হওয়া পর্যন্ত মোহসিন চৌধুরী এ দায়িত্ব পালন করবেন।

রোববার (১১ আগস্ট) অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের পুঁজিবাজার শাখার উপসচিব ফরিদা ইয়াসমিন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, ‘বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলি রুবাইয়াত-উল-ইসলামের পদত্যাগপত্র ১০ আগস্ট থেকে গৃহীত হয়েছে। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বিএসইসির কমিশনার মু. মোহসিন চৌধুরী সংস্থাটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও প্রধান নির্বাহীর রুটিন ওয়ার্ক দায়িত্ব পালন করবেন।’

ভারপ্রাপ্ত চেয়ারম্যান হলেও মোহসিন চৌধুরী দৈনন্দিন রুটিন কার্যক্রমের বাইরে পলিসি সংক্রান্ত কোনো সিদ্ধান্ত নিতে পারবেন না বলে জানিয়েছেন বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম।

এর আগে, গত শনিবার (১০ আগস্ট) ইমেইলে অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব মো. আবদুর রহমান খানের কাছে ব্যক্তিগত অসুবিধার কথা জানিয়ে বিএসইসির চেয়ারম্যান পদ থেকে সরে দাঁড়ান অধ্যাপক শিবলী রুবাইয়াত উল ইসলাম।

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শিবলী রুবাইয়াতসহ ১১ ব্যক্তির বিও অ্যাকাউন্ট জব্দ
বিএসইসির চেয়ারম্যান হলেন রাশেদ মাকসুদ
বিএসইসির চেয়ারম্যান হচ্ছেন না রিয়াজ
বিএসইসির নতুন চেয়ারম্যান মাসরুর রিয়াজ