• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

ডেঙ্গুতে মৃত্যু ২, হাসপাতালে ২১৫

আরটিভি নিউজ

  ১৩ আগস্ট ২০২৪, ২০:০৫
ছবি সংগৃহীত

দিন দিন ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা যেন বেড়েই যাচ্ছে। গত ২৪ ঘণ্টায় সারাদেশে ডেঙ্গুতে মৃত্যু হয়েছে আরও দুজনের। চলতি বছর এ নিয়ে ডেঙ্গুতে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৯ জনে। পাশাপাশি হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ২১৫ জন।

মঙ্গলবার (১৩ আগস্ট) সন্ধ্যায় স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমারজেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গুবিষয়ক নিয়মিত প্রতিবেদনে এসব তথ্য জানানো হয়।

ওই প্রতিবেদনে জানানো হয়, সারাদেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ২১৫ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। আক্রান্তদের মধ্যে ঢাকার দুই সিটি করপোরেশন এলাকার ৯৫ জন রয়েছেন। এ ছাড়া ঢাকা বিভাগে ২০ জন, চট্টগ্রামে ৬০ জন, খুলনায় ১৪ জন, ময়মনসিংহে ২ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

জানা গেছে, গত ১ জানুয়ারি থেকে ১৩ আগস্ট পর্যন্ত সারাদেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন মোট আট হাজার ৪৬৮ জন। যাদের মধ্যে ৬০ দশমিক ৭ শতাংশ পুরুষ এবং ৩৯ দশমিক ৩ শতাংশ নারী। একই সময়ে মারা যাওয়া ৬৯ জনের মধ্যে ৫০ দশমিক ৭ শতাংশ নারী এবং ৪৯ দশমিক ৩ শতাংশ পুরুষ।

২০২৩ সালের জুন মাস থেকে সারা দেশে ভয়াবহ আকার ধারণ করে ডেঙ্গু। গেল বছর দেশে তিন লাখ ২১ হাজার ১৭৯ জন রোগী হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নেন। এর মধ্যে ঢাকায় এক লাখ ১০ হাজার ৮ জন এবং ঢাকার বাইরে চিকিৎসা নিয়েছেন দুই লাখ ১১ হাজার ১৭১ জন।

আক্রান্তদের মধ্যে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফেরেন তিন লাখ ১৮ হাজার ৭৪৯ জন। গত বছর এক হাজার মারা গেছেন ৭০৫ জন। যা দেশের ইতিহাসে এক বছরে সর্বোচ্চ মৃত্যু।

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ডেঙ্গু ও সব ভাইরাস থেকে বাঁচার দোয়া
চোখ রাঙাচ্ছে ডেঙ্গু, আরও ৫ জনের মৃত্যু
ময়মনসিংহ মেডিকেলে ডেঙ্গু আক্রান্ত দুজনের মৃত্যু
ডেঙ্গুতে আরও ৮ জনের মৃত্যু, বছরের সর্বোচ্চ রোগী শনাক্ত