• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

যে মামলায় গ্রেপ্তার আনিসুল হক ও সালমান এফ রহমান

আরটিভি নিউজ

  ১৩ আগস্ট ২০২৪, ২২:০৯

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান এবং সাবেক আইনমন্ত্রী আনিসুল হককে গ্রেপ্তার করা হয়েছে।

মঙ্গলবার (১৩ আগস্ট) বিকেলে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. মাইনুল হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, রাজধানীর সদরঘাট এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়েছে। রাজধানীর নিউমার্কেট থানার একটি মামলায় মঙ্গলবার বিকেলে তাদের গ্রেপ্তার করা হয়।

এদিকে কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে সংঘাত-সংঘর্ষে গত ১৬ জুলাই ঢাকা একলেজের সামনে নিহত হন সবুজ আলী (২৬)। এ ঘটনায় অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে নিউমার্কেট থানায় মামলা করেন নিহতের ভাই নুরনবী (২৭)।

ওই মামলার এজাহার অনুযায়ী, গত ১৭ জুলাই বিকেলে নূরনবী খবর পান যে তার ভাই সবুজকে আহত অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। ওইদিন বিকেলেই তিনি ঢাকার উদ্দেশ্যে রওনা দেন। ভোর সাড়ে ৪টার দিকে হাসপাতালে পৌঁছে মর্গে সবুজের মরদেহ শনাক্ত করেন। তখন সবুজের সহপাঠীরা তাকে জানান যে ১৬ তারিখ বিকেল সোয়া ৪টার দিকে কোটাবিরোধী আন্দোলন চলাকালে সংঘর্ষে আহত হয়ে রক্তাক্ত অবস্থায় ঢাকা কলেজের সামনের রাস্তায় পড়ে ছিলেন সবুজ।

এজাহারে আরও উল্লেখ করা হয়, কোটাবিরোধী আন্দোলনকারী, জামায়াত-শিবির ও বিএনপির কর্মীরা সবুজকে হামলা করে। এতে সবুজ মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে গুরুতর আঘাত পান। পরে ঘটনাস্থলে উপস্থিত কয়েকজন তাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যান। হাসপাতালে নেওয়ার পর জরুরি বিভাগের চিকিৎসক বিকেল সোয়া ৫টার দিকে সবুজকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনার পর ছাত্রলীগ সবুজকে তাদের কর্মী বলে দাবি করে। পরেরদিন তার জানাজাও পড়ানো হয় রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে। এতে যোগ দেন কেন্দ্রীয় নেতারা।

পরে অবশ্য নূরনবী বলেছিলেন যে তার ভাই সবুজ ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন না। মামলার এজাহারেও ছাত্রলীগের সঙ্গে সবুজের সম্পৃক্ততার বিষয়ে কিছু উল্লেখ করেননি তিনি।

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাবেক রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন গ্রেপ্তার
যাত্রাবাড়ী থানার সাবেক ওসি আবুল হাসান গ্রেপ্তার
সাবেক সংসদ সদস্য এনামুল গ্রেপ্তার
সাবেক সংস্কৃতি বিষয়কমন্ত্রী আসাদুজ্জামান নূর গ্রেপ্তার