• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

প্রশ্নফাঁস

পিএসসির কাছে যেসব নিয়োগ পরীক্ষার তথ্য চেয়েছে অন্তর্বর্তী সরকার

আরটিভি নিউজ

  ১৪ আগস্ট ২০২৪, ১১:১৮
ফাইল ছবি

বর্তমান অন্তর্বর্তী সরকার সরকারি কর্মকমিশনের (পিএসসি) কাছে তিনটি নিয়োগ পরীক্ষা নেওয়ার প্রক্রিয়া জানতে চেয়েছে।

বুধবার (১৪ আগস্ট) পিএসসির একজন কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘সরকার ৪৬তম বিসিএস, রেলওয়ের পরীক্ষা ও স্টাফ নার্স পরীক্ষা নেওয়ার প্রক্রিয়া জানতে চেয়েছে। এসব পরীক্ষার বিজ্ঞাপন থেকে শুরু করে কোন কোন পদ্ধতি অবলম্বন করে কোন কোন ধাপ অনুসরণ করে এসব নিয়োগ পরীক্ষা নেওয়া হয়, তা জানতে চাওয়া হয়। পিএসসির কাছে কিছু প্রশ্নের উত্তর জানতে চেয়েছে। আমরা সেই উত্তরগুলো দেওয়ার কাজ করেছি, সেগুলো পাঠানো হয়েছে। উত্তর পেলে বর্তমান অন্তর্বর্তী সরকার কিছু দিকনির্দেশনা দিতে পারে।’

প্রসঙ্গত, গত ৫ জুলাই রেলওয়ের ‘উপসহকারী প্রকৌশলী’ পদে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়। এরপর গত ৭ জুলাই পিএসসি পরিচালিত নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁস বিষয়ে একটি তদন্ত প্রতিবেদন প্রচার করে বেসরকারি টেলিভিশন। প্রতিবেদনে বলা হয়, পিএসসির বিভিন্ন কর্মকর্তা-কর্মচারীদের একটি সিন্ডিকেট রেলওয়ের ওই পরীক্ষাসহ গত ১২ বছরে ৩০টি নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁস করেছে। খবর প্রকাশের পরদিন প্রশ্ন ফাঁসের অভিযোগে পিএসসি’র সাবেক গাড়িচালক সৈয়দ আবেদ আলী ও পিএসসির তিন কর্মকর্তাসহ ১৭ জনকে আটক করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। প্রশ্নপত্র ফাঁসসহ কয়েকটি অভিযোগে পিএসসির পাঁচ কর্মকর্তা এখন কারাগারে আছেন।

প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে ২৪তম বিসিএস, ২৭তম বিসিএস। এছাড়া প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে ৩৩তম লিখিত পরীক্ষার তারিখ পরিবর্তন করা হয়েছিল। বিসিএস পরীক্ষার প্রশ্নপত্র ছাড়াও আরও অনেক নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁসের খবর বিভিন্ন সময়ে আসতে দেখা যায়। এমনকি, বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষাও এসব অভিযোগ থেকে বাদ যায়নি।

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অন্তর্বর্তী সরকারের সঙ্গে চলমান অংশীদারিত্ব জোরদার করতে চায় যুক্তরাষ্ট্র
অনির্দিষ্টকালের জন্য অন্তর্বর্তী সরকারকে মেনে নেবে না জনগণ: ফখরুল
কাঠামোগত সংস্কারে অন্তর্বর্তী সরকারকে সহায়তা করবে এডিবি
অন্তর্বর্তী সরকারের সংস্কার পরিকল্পনা জানতে চায় যুক্তরাষ্ট্র: পররাষ্ট্র সচিব