• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

ড. ইউনূসকে অভিনন্দন জানিয়ে যা বললেন ব্রিটিশ প্রধানমন্ত্রী

আরটিভি নিউজ

  ১৫ আগস্ট ২০২৪, ১৭:৪৭
ড. ইউনূসকে অভিনন্দন জানিয়ে যা বললেন ব্রিটিশ প্রধানমন্ত্রী
ছবি: সংগৃহীত

বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা শান্তিতে নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসকে উষ্ণ অভিনন্দন জানিয়ে চিঠি পাঠিয়েছেন যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী কিয়ার স্টারমার।

বুধবার (১৪ আগস্ট) ড. ইউনূসকে উদ্দেশ্য করে লেখা ওই চিঠিতে কিয়ার স্টারমার বলেন, বাংলাদেশের ইতিহাসে এমন গুরুত্বপূর্ণ সময়ে বিভিন্ন চ্যালেঞ্জ মোকাবিলায় আপনার নেতৃত্ব খুবই গুরুত্বপূর্ণ।

দু’দেশের দ্বিপাক্ষিক সম্পর্ক বিষয়ে ব্রিটিশ প্রধানমন্ত্রী বলেন, জনগণের সঙ্গে জনগণের গভীর সম্পর্ক এবং কমনওয়েলথ মূল্যবোধ দ্বারা দুদেশের মধ্যে দৃঢ় সম্পর্ক রয়েছে। যুক্তরাজ্য বাংলাদেশের সঙ্গে এ দৃঢ় স্থায়ী সম্পর্ককে মূল্যায়ন করে।

চিঠিতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে হতাহতের ঘটনায় দুঃখ প্রকাশ করে তিনি বলেন, বন্ধু হিসেবে সাম্প্রতিক সপ্তাহগুলোতে বাংলাদেশে সহিংসতা ও প্রাণহানির ঘটনায় আমরা গভীরভাবে শোকাহত। আমরা ছাত্র-জনতার সাহসিকতা স্বীকার করি। যারা শান্তিপূর্ণ প্রতিবাদের মাধ্যমে নতুন বাংলাদেশ গড়ার আহ্বান জানিয়েছিল।

ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে কাজ করার আগ্রহের প্রকাশ কয়রে স্টারমার এরপর বলেন, বাংলাদেশে শান্তি-সমৃদ্ধি ও আইনশৃঙ্খলা পুনরুদ্ধারে ব্রিটিশ সরকার আপনাকে সহায়তা করতে চায়।

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
নির্বাচন প্রসঙ্গে মার্কিন সংবাদমাধ্যমকে যা বললেন ড. ইউনূস
বাংলাদেশ সফরে আসছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী
আজ জাতীয় কন্যাশিশু দিবস
কন্যাশিশুদের চোখে নতুন বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখতে হবে: ড. ইউনূস