• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

পদত্যাগ করলেন ঢাকা ওয়াসার চেয়ারম্যান

আরটিভি নিউজ

  ১৭ আগস্ট ২০২৪, ১৯:৩৫
ফাইল ছবি

ঢাকা পানি সরবারাহ ও পয়োনিষ্কাশন কর্তৃপক্ষ (ওয়াসা) বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. প্রকৌশলী সুজিত কুমার বালা পদত্যাগ করেছেন।

শনিবার (১৭ আগস্ট) ঢাকা ওয়াসা সূত্রে এ তথ্য জানা গেছে। এর আগে, গত বৃহস্পতিবার (১৫ আগস্ট) স্থানীয় সরকার বিভাগ স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সচিবের কাছে পদত্যাগ পত্র জমা দেন ঢাকা ওয়াসার চেয়ারম্যান অধ্যাপক ড. প্রকৌশলী সুজিত কুমার বালা। তিনি পদত্যাগ পত্রে নিজের স্বাস্থ্যগত সমস্যার কথা উল্লেখ করেন।

জানা যায়, চেয়ারম্যান সুজিত কুমার বালা বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট)-এর ওয়াটার অ্যান্ড ফ্লাড ম্যানেজমেন্ট ইনস্টিটিউটের অধ্যাপক ছিলেন। ঢাকা পানি সরবারাহ ও পয়োনিষ্কাশন কর্তৃপক্ষ আইন, ১৯৯৬ এর ৭ (১) ধারা অনুযায়ী ঢাকা ওয়াসা বোর্ডের চেয়ারম্যান নিয়োগ দেওয়া হয়েছিল।

ঢাকা ওয়াসা সূত্রে জানা গেছে, সরকার পতনের পর থেকে ঢাকা ওয়াসায় ব্যবস্থাপনা পরিচালক তাকসিম এ খানসহ দুর্নীতির সঙ্গে জড়িত কর্মকর্তাদের বিরুদ্ধে আন্দোলন করে আসছিল সেখানকার কর্মকর্তা-কর্মচারীরা। এরই পরিপ্রেক্ষিতে ঢাকা ওয়াসার এমডির পাশাপাশি বোর্ড চেয়ারম্যানও পদত্যাগ করতে বাধ্য হন।

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাকা ওয়াসার নতুন এমডি মো. ফজলুর রহমান
অবশেষে কেজরিওয়ালের পদত্যাগ
দিল্লির মুখ্যমন্ত্রীর পদত্যাগের ঘোষণা 
নার্সদের নিয়ে কটূক্তি, মহাপরিচালকের পদত্যাগের দাবিতে মানববন্ধন