• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

শেখ হাসিনাকে যুক্তরাজ্যে আশ্রয় দেওয়া নিয়ে যা বললেন রুপা হক

আরটিভি নিউজ

  ১৭ আগস্ট ২০২৪, ২০:০৭
শেখ হাসিনাকে যুক্তরাজ্যে আশ্রয় দেওয়া নিয়ে যা বললেন রুপা হক
ফাইল ছবি

শিক্ষার্থীদের টানা আন্দোলনের মুখে গত ৫ আগস্ট প্রধানমন্ত্রীর পদ থেকে ইস্তফা দিয়ে দেশত্যাগ করেন শেখ হাসিনা। বর্তমানে তিনি ভারতে অবস্থান করলেও সেখানে বেশিদিন স্থায়ী হওয়ার সম্ভাবনা কম। এরমধ্যে তিনি যুক্তরাজ্যে আশ্রয় চেয়েছিলেন বলে খবর প্রচার হয়। তবে ব্যক্তিগতভাবে শেখ হাসিনাকে যুক্তরাজ্যে আশ্রয় দেওয়ার পক্ষপাতী নন বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ সংসদসদস্য রুপা হক।

ব্রিটিশ সংবাদমাধ্যম দ্য স্ট্যান্ডার্ডে এক নিবন্ধে তিনি লিখেছেন, ইরাকে সাদ্দাম হোসেনকে ক্ষমতা থেকে সরিয়ে দেওয়ার পর যেমন চিত্র দেখা গিয়েছিল হাসিনার ক্ষেত্রেও ঢাকা শহরে একই চিত্র দেখা গেছে। বঙ্গবন্ধুর ভাস্কর্য ভেঙে ফেলা এবং কুশপুত্তলিকা পোড়ানো হয়েছে।

রুপা হক আরও বলেন, শেখ হাসিনা স্বাধীনতার পর সবচেয়ে বেশি সময় ধরে বাংলাদেশকে স্বৈরতান্ত্রিকভাবে শাসন করেছেন। বাংলাদেশের অধিকাংশ মানুষ মনে করে, শেখ হাসিনা শুধু শাড়ি পরা একজন বৃদ্ধাই নন, ‘বর্বর’ শাসকও।

তিনি আরও বলেন, আমি মনে করি তার মতো একজন অ-জনপ্রিয় এবং অভিবাসন নিয়ে রাজনৈতিক সংবেদনশীলতার কারণে এমন একজন হাই প্রোফাইল আশ্রয়প্রার্থীকে যুক্তরাজ্যে আশ্রয় দেওয়া উচিত হবে না, যার বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ আদালতে বিচারের দাবি রয়েছে।

ড. ইউনূস প্রসঙ্গে ব্রিটিশ এই এমপি বলেন, ৮৪ বছর বয়সী নোবেলজয়ী অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস এখন বাংলাদেশের হাল ধরেছেন। সম্প্রতি জনপ্রিয়তার ভয়ে তাকে কারাবন্দি করার ষড়যন্ত্রও করেছিলেন শেখ হাসিনা।

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অবশেষে মমতার সঙ্গে বৈঠক করলেন আন্দোলনকারীরা
৮৫০ বছর আগে লক্ষ্মণ সেন পালিয়েছিল, আপনিও পালালেন: জামায়াত আমির
যাত্রাবাড়ী থানার সাবেক ওসি আবুল হাসান গ্রেপ্তার
সোনারগাঁয়ে শেখ হাসিনা ও শেখ রেহানাসহ ১৭৯ জনের নামে মামলা