• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

বিএসএমএমইউ উপাচার্যসহ ৫ জনের পদত্যাগ

আরটিভি নিউজ

  ১৮ আগস্ট ২০২৪, ১৯:৪১
সংগৃহীত
ছবি: সংগৃহীত

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. দীন মো. নুরুল হক পদত্যাগ করেছেন।

রোববার (১৮ আগস্ট) স্বাস্থ্য উপদেষ্টার কাছে পদত্যাগপত্র জমা দিয়ে আসেন তিনি।

এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি (একাডেমিক) ও ভারপ্রাপ্ত কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, প্রো-ভিসি (গবেষণা ও উন্নয়ন) অধ্যাপক ডা. মো. মনিরুজ্জামান খান, রেজিস্ট্রার অধ্যাপক এ বি এম আব্দুল হান্নান এবং প্রক্টর অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল পদত্যাগ করেছেন।

বিএসএমএমইউর জনসংযোগ কর্মকর্তা প্রশান্ত কুমার মজুমদার গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে তিনি জানান, চলতি বছরের ১১ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য হিসেবে নিয়োগ করা হয় অধ্যাপক ডা. দীন মো. নূরুল হককে। আজ রোববার ব্যক্তিগত কারণ দেখিয়ে তিনি পদত্যাগ করেন।

এদিকে বিএসএমএমইউর উপ-উপাচার্য অধ্যাপক ডা. আতিকুর রহমান রোববার রাষ্ট্রপতির কাছে পদত্যাগপত্র জমা দেন। তিনি বলেন, সকালে পদত্যাগপত্র রাষ্ট্রপতি বরাবর পাঠিয়েছি। পারিপার্শ্বিক চাপ নিয়ে কাজ করা সম্ভব না বলে আমি মনে করি।

পদত্যাগপত্রে তিনি বলেন, আপনার আদেশক্রমে আমাকে গত ১ জানুয়ারি ২০২৩ তারিখে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (একাডেমিক) এবং ভারপ্রাপ্ত কোষাধ্যক্ষ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছিল এবং সে অনুসারে আমি দায়িত্ব পালনে সচেষ্ট ছিলাম। বর্তমানে ব্যক্তিগত ও পারিবারিক কারণে আমি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (একাডেমিক) এবং ভারপ্রাপ্ত কোষাধ্যক্ষ পদ থেকে পদত্যাগ করলাম।

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
উপাচার্যসহ সাবেক দুই এমপির বিরুদ্ধে দুদকের অনুসন্ধান শুরু
দিল্লির মুখ্যমন্ত্রীর পদত্যাগের ঘোষণা 
ঢাবি ও নোবিপ্রবি উপাচার্যের সৌজন্য সাক্ষাৎ
নার্সদের নিয়ে কটূক্তি, মহাপরিচালকের পদত্যাগের দাবিতে মানববন্ধন