• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

১৩ বছর পর হারুন-বিপ্লবের বিরুদ্ধে জয়নুল আবদিনের মামলা

আরটিভি নিউজ

  ১৯ আগস্ট ২০২৪, ১৫:৪৪
১৩ বছর পর হারুন-বিপ্লবের বিরুদ্ধে জয়নুল আবদিনের মামলা
ফাইল ছবি।

১৩ বছর পর হত্যা প্রচেষ্টার অভিযোগে পুলিশ কর্মকর্তা হারুন অর রশীদ ও বিপ্লব কুমার সরকারের বিরুদ্ধে মামলা করেছেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক।

সোমবার (১৯ আগস্ট) রাজধানীর শেরে বাংলা নগর থানায় মামলা দায়ের করেন তিনি।

জানা গেছে, ২০১১ সালের ৬ জুলাই সংসদ ভবনের সামনে মানিক মিয়া এভিনিউয়ে পুলিশের লাঠি পেটায় গুরুতর আহত হয়েছিলেন তৎকালীন বিরোধী দলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক। সেদিনের ওই ঘটনায় জড়িত ছিলেন সে সময়ের তেজগাঁও বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) বর্তমানে ডিএমপির অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ ও তৎকালীন সহকারী কমিশনার (এসি) ও বর্তমানে ডিএমপির যুগ্ম কমিশনার বিপ্লব কুমার সরকার।

এ ঘটনায় জয়নুল আবদিনের পক্ষে বিএনপির সংসদ সদস্য আশরাফউদ্দিন নিজান থানায় মামলা দায়ের করতে গেলে পুলিশ মামলা নেয়নি। পরে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হারুন ও বিপ্লবসহ পুলিশের ৩০ জনের মতো সদস্যকে আসামি করে মামলা করেন তিনি। কিন্তু ঘটনার দিনই পুলিশের পক্ষ থেকে সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে জয়নুল আবদিনের বিরুদ্ধেও একটি মামলা করা হয়।

এদিকে, শেখ হাসিনার পদত্যাগে সরকার পতন ও তার দেশত্যাগের পর পলাতক এই দুই কর্মকর্তাসহ দায়ী পুলিশ সদস্যদের বিরুদ্ধে শেরে বাংলা নগর থানায় মামলা করেন জয়নুল আবদিন।

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সোনারগাঁয়ে শেখ হাসিনা ও শেখ রেহানাসহ ১৭৯ জনের নামে মামলা
সাবেক আইনমন্ত্রীসহ ৯ জনের বিরুদ্ধে হত্যা মামলা
ময়মনসিংহে শেখ হাসিনা-কাদেরের বিরুদ্ধে হত্যা মামলা  
‘টুস’ করে ফেলে দেওয়া ও ‘চুবানোর’ হুমকি, শেখ হাসিনার নামে মামলা