• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

ভারতীয় পত্রিকা ‘দ্য উইক’-এর বরাত দিয়ে প্রকাশিত প্রতিবেদনের প্রতিবাদ আইএসপিআরের

আরটিভি নিউজ

  ২০ আগস্ট ২০২৪, ২২:২৫
ফাইল ছবি

দেশের বিভিন্ন গণমাধ্যমে সম্প্রতি সেনাবাহিনীর অভ্যন্তরীণ বৈঠক নিয়ে একটি প্রতিবেদন প্রচারিত হয়। শুধু ভারতীয় পত্রিকা ‘দ্য উইক’ এ প্রকাশিত প্রতিবেদনের ওপর ভিত্তি করে যে সংবাদ প্রকাশিত হয়েছে, তা উদ্দেশ্যপ্রণোদিত ও বিভ্রান্তিকর। সেনাবাহিনীর অভ্যন্তরীণ বিষয় সংক্রান্ত যেকোনো তথ্য সঠিকভাবে উপস্থাপনের জন্য আইএসপিআরের সঙ্গে যোগাযোগ করাই সমীচীন।

‘বৈঠকে তরুণ সেনা কর্মকর্তাদের ক্ষোভের মুখে পড়েছিলেন সেনাপ্রধান’ শীর্ষক প্রতিবেদনের প্রতিবাদ জানিয়ে মঙ্গলবার (২০ আগস্ট) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে আইএসপিআর এ প্রতিবাদ জানিয়েছে।আইএসপিআরের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সোমবার (১৯ আগস্ট) বিভিন্ন গণমাধ্যমে ‘সেদিন বৈঠকে তরুণ সেনা কর্মকর্তাদের ক্ষোভের মুখে পড়েছিলেন সেনাপ্রধান’ শীর্ষক একটি প্রতিবেদন প্রচারিত হয়। ওই প্রতিবেদনে শুধু ভারতীয় পত্রিকা দ্য উইকে প্রকাশিত একটি প্রতিবেদনের ওপর ভিত্তি করে যে সংবাদ প্রকাশিত হয়েছে, তা উদ্দেশ্যপ্রণোদিত ও বিভ্রান্তিকর। সেনাবাহিনীর অভ্যন্তরীণ বিষয়সংক্রান্ত যেকোনো তথ্য সঠিকভাবে উপস্থাপনের জন্য আইএসপিআরের সঙ্গে যোগাযোগ করাই সমীচীন।

বিজ্ঞপ্তিতে আইএসপিআর বলেছে, ওই বৈঠক ছিল বাংলাদেশ সেনাবাহিনীর নিয়মিত একটি অভ্যন্তরীণ বৈঠক, যা অত্যন্ত সৌহার্দ্যপূর্ণ ও গঠনমূলক পরিবেশে অনুষ্ঠিত হয় এবং সুষ্ঠুভাবে শেষ হয়। দেশপ্রেমী ও পেশাদার সেনাবাহিনী–সংক্রান্ত এ ধরনের সংবাদ প্রচারের মাধ্যমে জনগণের কাছে বাংলাদেশ সেনাবাহিনীর গৌরবোজ্জ্বল ভাবমূর্তিকে ক্ষুণ্ণ করার অপচেষ্টা করা হয়েছে। বাংলাদেশ সেনাবাহিনী সব সময় গণমাধ্যমের কাছ থেকে দায়িত্বশীল ও বস্তুনিষ্ঠ সংবাদ প্রচারের প্রত্যাশা করে। সেনাবাহিনীর প্রতিটি সদস্য চেইন অব কমান্ডের প্রতি দৃঢ় আনুগত্য ও বিশ্বস্ততা বজায় রেখে দায়িত্ব পালন করেন, যার প্রতিফলন তারা প্রতিনিয়ত প্রমাণ করেছেন এবং করছেন। ভবিষ্যতে গণমাধ্যমে বস্তুনিষ্ঠ সংবাদ প্রচারের ক্ষেত্রে সংশ্লিষ্ট সব পক্ষের বক্তব্যের প্রতিফলন আশা করে বাংলাদেশ সেনাবাহিনী।

শুধু বিদেশি সংবাদমাধ্যমে প্রচারিত অপপ্রচারের ভিত্তিতে সংবাদ পরিবেশনের মাধ্যমে জনমনে বিভ্রান্তি সৃষ্টি না করে এবং অনিচ্ছাকৃতভাবে গুজব ছড়াতে সাহায্য না করতে বিশেষভাবে অনুরোধ করা হয়েছে আইএসপিআরের বিজ্ঞপ্তিতে। বস্তুনিষ্ঠ ও গঠনমূলক সংবাদ প্রচারের ক্ষেত্রে বাংলাদেশ সেনাবাহিনী সংবাদমাধ্যমকে সর্বাত্মক সহযোগিতা প্রদানে বদ্ধপরিকর।

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২৭৯ সিমকার্ড ও ৭৬ ফোনসহ ইউপি চেয়ারম্যান আটক
মহানবী (সা.)-কে নিয়ে কটূক্তিকারী উৎসব মণ্ডল বেঁচে আছেন: আইএসপিআর
ল্যাপটপ ইস্যুতে ছড়িয়ে পড়া ভিডিও নিয়ে আইএসপিআর’র বিজ্ঞপ্তি
সোশ্যাল মিডিয়ায় সেনাপ্রধানের কোনো অ্যাকাউন্ট নেই