• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

বন্যায় বিদ্যুৎহীন প্রায় ৭ লাখ গ্রাহক

আরটিভি নিউজ

  ২২ আগস্ট ২০২৪, ১১:৩৯
ফাইল ছবি

টানা বৃষ্টি ও ভারত থেকে নেমে আসা পানিতে দেশের ফেনী, নোয়াখালী, কুমিল্লাসহ বিভিন্ন এলাকায় বন্যা দেখা দিয়েছে। এর ফলে কোথাও বৈদ্যুতিক খুঁটি ক্ষতিগ্রস্ত, আবার কোথাও বা বিদ্যুৎ উপকেন্দ্রে পানি উঠে গেছে। এমন পরিস্থিতিতে দুর্ঘটনা এড়াতে সরবরাহ বন্ধ করে দেওয়ায় প্রায় ৭ লাখ গ্রাহক বিদ্যুৎহীন হয়ে পড়েছেন।

জানা গেছে, সবচেয়ে বেশি বিদ্যুৎহীন অবস্থায় আছে নোয়াখালী ও ফেনী। এর মধ্যে শুধু নোয়াখালীতেই প্রায় চার লাখ গ্রাহক বিদ্যুৎহীন অবস্থায় রয়েছেন।

নোয়াখালী পল্লী বিদ্যুৎ সমিতির সিনিয়র জি এম মো. জাকির হোসেন বলেন, আমাদের এই সমিতিতে ৭ লাখ ৬০ হাজার গ্রাহক রয়েছেন। আমাদের কয়েকটি সাবস্টেশনসহ বিদ্যুৎ বিতরণকারী বেশির ভাগ এলাকায় ইতোমধ্যে বন্যার পানি উঠে গেছে। ক্ষয়ক্ষতি ও ঝুঁকি এড়াতে ৫০ শতাংশের বেশি (প্রায় চার লাখ) গ্রাহকের বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হয়েছে।

অন্যদিকে, ফেনী পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার হাওলাদার মো. ফজলুর রহমান বলেন, জেলায় চার লাখ গ্রাহকের মধ্যে তিন লাখেরও বেশি বিদ্যুৎবিচ্ছিন্ন। ভারি বৃষ্টিতে বিভিন্ন এলাকার লাইন ক্ষতিগ্রস্ত হয়েছে। বুধবার রাত ৮টা পর্যন্ত জেলার সোনাগাজী ও দাগনভূঞা উপজেলার কিছু এলাকায় বিদ্যুৎ সংযোগ স্বাভাবিক ছিল।

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বন্যার্তদের ‘প্রচেষ্টা’ দিচ্ছে ১০ টাকায় নতুন জামাকাপড়
বন্যার ক্ষতি মোকাবিলায় সবাইকে একসঙ্গে কাজ করতে হবে: উপদেষ্টা হাসান আরিফ
বৃষ্টি ও বন্যা নিয়ে সবশেষ যা জানা গেল
বন্যার্তদের ত্রাণ সহায়তা, খরচ নিয়ে যা বললেন হাসনাত আব্দুল্লাহ