• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

সচিবালয়ের সামনে সংঘর্ষের ঘটনায় ৩০৩ আনসার সদস্য আদালতে

আরটিভি নিউজ

  ২৬ আগস্ট ২০২৪, ১৬:২৬
সচিবালয়ের সামনে সংঘর্ষের ঘটনায় ৩০৩ আনসার সদস্য আদালতে
ফাইল ছবি

সচিবালয়ের সামনে শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় ৩০৩ জন আনসার সদস্যকে আদালতে হাজির করা হয়েছে।

সোমবার (২৬ আগস্ট) দুপুর ১টা পর্যন্ত শাহবাগ, রমনা ও পল্টন থানায় দায়ের করা মামলায় তাদেরকে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করা হয়।

প্রসঙ্গত, রোববার (২৫ আগস্ট) রাত ৯টা ২০ মিনিটের দিকে সচিবালয়ের সামনে রেস্ট প্রথা বাতিল ও চাকরি জাতীয়করণসহ বিভিন্ন দাবি আদায়ে আনসার সদস্যরা ঘেরাও কর্মসূচি পালনকালে তাদের সঙ্গে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় অন্তত ৪০ জন আহত হয়েছেন।

জানা যায়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের দুই সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ ও সারজিস আলমকে আটক রাখার খবরে ঢাকা ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে সচিবালয় এলাকায় গিয়ে উপস্থিত হন শিক্ষার্থীরা। এক পর্যায়ে উভয়পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সেনাবাহিনীর সদস্যরা কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছোড়েন এবং পুলিশ সদস্যরা কয়েকটি সাউন্ড গ্রেনেড ছোড়েন।

তারও আগে রাত সাড়ে ৮টার দিকে হাসনাত আবদুল্লাহ ও সারজিস আলম ফেসবুক পোস্টে তাদের আটক রাখা হয়েছে বার্তা দিয়ে শিক্ষার্থীদের সচিবালয়ে আসার আহ্বান জানালে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা রাজু ভাস্কর্যের পাদদেশে জমা হতে থাকে। পরে রাত ৯টায় তারা সচিবালয়ের উদ্দেশ্যে যাত্রা শুরু করেন।

এদিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া জানান, রোববার রাত ১১টা পর্যন্ত কমপক্ষে ৪০ জন ঢামেক হাসপাতালে চিকিৎসা নিয়েছেন।

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা নিয়ে ২ গ্রুপের সংঘর্ষ, নিহত ১
দুই দিনের রিমান্ডে রংধনু গ্রুপের পরিচালক মিজান
৬ হত্যা মামলায় গ্রেপ্তার দেখানো হলো, আদালতে যা বললেন মানিক
মাদারীপুর জেলা আ.লীগের সভাপতি কারাগারে