• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

বন্যাকবলিত এলাকায় ১৬ হেলিকপ্টারে ত্রাণ দিচ্ছে সেনাবাহিনী

আরটিভি নিউজ

  ২৯ আগস্ট ২০২৪, ০০:১৬
বন্যাকবলিত এলাকায় ১৬ হেলিকপ্টারে ত্রাণ দিচ্ছে সেনাবাহিনী
ছবি : আইএসপিআর

বন্যা পরিস্থিতি মোকাবিলায় বাংলাদেশ সেনাবাহিনী সম্ভাব্য সকল পন্থা অবলম্বনের মাধ্যমে উদ্ধার অভিযান ও ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনা করছে। বন্যাকবলিত বিভিন্ন এলাকায় ১৬টি হেলিকপ্টারের মাধ্যমে ত্রাণ সহায়তা পৌঁছে দিচ্ছে সেনাসদস্যরা।

বুধবার (২৮ আগস্ট) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আইএসপিআর জানায়, দ্রুততার সঙ্গে উদ্ধার কার্যক্রম পরিচালনা ও ত্রাণ বিতরণের লক্ষ্যে সেনাবাহিনীর আর্মি এভিয়েশন গ্রুপ ১৬টি হেলিকপ্টারের মাধ্যমে ফেনী সদর, ফুলগাজী, ছাগলনাইয়া, পরশুরাম, মধুগ্রাম ও সেনবাগ এলাকায় উদ্ধার ও ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনা করছে।

আইএসপিআর আরও জানায়, হেলিকপ্টারের মাধ্যমে ৬ জন মুমূর্ষু রোগীকে উদ্ধার করে হাসপাতালে স্থানান্তর ও ১৬ জন ব্যক্তিকে দুর্যোগপূর্ণ এলাকা থেকে নিরাপদ স্থানে স্থানান্তর করা হয়। প্রতিকূল আবহাওয়া সত্ত্বেও ৯ হাজার ২২৮ কেজি ত্রাণ, ৬৫০ লিটার বিশুদ্ধ পানি ও পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট বন্যা কবলিত এলাকায় সেনাবাহিনীর হেলিকপ্টারের মাধ্যমে বিতরণ করা হয়েছে।

উল্লেখ্য, বর্তমানে বাংলাদেশ সেনাবাহিনীর ৩টি ফিল্ড হাসপাতাল ও ১৮টি মেডিকেল টিম বন্যাদুর্গতদের চিকিৎসা সেবা প্রদানে নিরলসভাবে দায়িত্ব পালন করে যাচ্ছে। দুর্যোগপূর্ণ পরিস্থিতি মোকাবিলায় সেনাবাহিনীর এ কার্যক্রম চলমান থাকবে।

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সেনাবাহিনীর পক্ষ থেকে কৃষকদের মাঝে ধানের চারা বিতরণ
সেনাবাহিনীর আরও দুই ঊর্ধ্বতন কর্মকর্তাকে বাধ্যতামূলক অবসর
কক্সবাজারে চিকিৎসকের ওপর হামলার ঘটনায় গ্রেপ্তার ৪ 
মারা গেছেন হলিউড অভিনেতা জেমস আর্ল জোন্স