• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

ড. ইউনূসকে আরব আমিরাতের রাষ্ট্রপতির অভিনন্দন

আরটিভি নিউজ

  ২৯ আগস্ট ২০২৪, ০১:৫২
ড. ইউনূসকে আরব আমিরাতের রাষ্ট্রপতির অভিনন্দন
ছবি : সংগৃহীত

বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের নেতৃত্ব গ্রহণ করায় প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসকে অভিনন্দন জানিয়েছেন সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রপতি শেখ মোহাম্মদ বিন জায়েদ আল নাহিয়ান।

বুধবার (২৮ আগস্ট) টেলিফোন কথোপকথনের সময় প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. ইউনূসকে তিনি অভিনন্দন জানান।

এ সময় শেখ মোহাম্মদ আশা প্রকাশ করেন যে, প্রধান উপদেষ্টা অধ্যাপক ইউনূস এবং অন্তর্বর্তী সরকার বাংলাদেশে সমৃদ্ধি আনবে।

অধ্যাপক ইউনূস সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রপতিকে বাংলাদেশকে অব্যাহত সমর্থনের জন্য ধন্যবাদ জানান। তিনি তার দূরদর্শী নেতৃত্বের প্রশংসা করেন, যা উপসাগরীয় আরব জাতিকে পৃথিবীর সবচেয়ে সমৃদ্ধ জাতিতে পরিণত করেছে।

ড. ইউনূস বলেন, সংযুক্ত আরব আমিরাত কয়েক দশক ধরে বাংলাদেশের খুব ভালো বন্ধু। উপসাগরীয় এই আরব দেশে লাখ লাখ মানুষ জীবিকার জন্য অবস্থান করছে। দক্ষিণ এশিয়ায় বাংলাদেশের মতো দেশের রেমিট্যান্সের একটি মূল উৎস প্রবাসীরা।

অধ্যাপক ইউনূস বলেন, বড় ধরনের প্রাকৃতিক দুর্যোগের সময় সংযুক্ত আরব আমিরাত বাংলাদেশের জনগণের পাশে দাঁড়িয়েছে। এই দুর্যোগে দুবাইয়ের ব্যবসায়ী, দক্ষ ও অদক্ষ প্রবাসী শ্রমিকদের অংশগ্রহণও ছিল চোখে পড়ার মতো। দুর্যোগের সময় এই উদারতা বাংলাদেশ মনে রাখবে।

দুই নেতা জনশক্তির কর্মসংস্থান, বর্ধিত বিনিয়োগ ও বাণিজ্যসহ দ্বিপাক্ষিক স্বার্থের বিষয়ে মতবিনিময় করেন। তিনি রাষ্ট্রপতিকে সুবিধাজনক সময়ে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান।

শেখ মোহাম্মদ জানান, তার দেশ আগামী সময়ে উভয় দেশের স্বার্থকে এগিয়ে নিতে এবং তাদের জনগণের আশা-আকাঙ্ক্ষা পূরণ করতে তাদের সহযোগিতা বাড়াতে আগ্রহী হবে।

আরব বিশ্বে সংযুক্ত আরব আমিরাত বাংলাদেশের অন্যতম বৃহৎ বাণিজ্য অংশীদার। অনেক বাংলাদেশি ব্যবসায়ী পূর্ব আফ্রিকার দেশগুলোতে পণ্য রপ্তানির জন্য দেশটির বন্দর ব্যবহার করেন।

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শেখ হাসিনার সময় দেশ দুর্নীতির সাগরে নিমজ্জিত ছিল: ড. ইউনূস
ড. ইউনূসের সঙ্গে বৈঠকে মার্কিন প্রতিনিধিদল
ড. ইউনূসের সঙ্গে মার্কিন প্রতিনিধিদলের বৈঠক আজ
ড. ইউনূসের সঙ্গে মার্কিন প্রতিনিধি দলের সাক্ষাৎ রোববার