• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

বন্যাকব‌লিত ৭ জেলায় ৭ কোটি টাকা সহায়তা দেবে যুক্তরাজ্য

আরটিভি নিউজ

  ২৯ আগস্ট ২০২৪, ১৯:৪০
ফাইল ছবি

বন্যায় ক্ষতিগ্রস্তদের জন্য ৪ লাখ ৫০ হাজার ইউরো (৭ কোটি টাকা) সহায়তা ঘোষণা করেছে যুক্তরাজ্য। সবচেয়ে ক্ষতিগ্রস্ত সাতটি জেলার মানুষকে সহায়তা করবে তারা।

বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুক বলেছেন, বাংলাদেশের পূর্বাঞ্চলে বর্তমান বন্যায় ক্ষতিগ্রস্ত সবার পাশে দাঁড়িয়েছে যুক্তরাজ্য সরকার। আমি ঘোষণা করতে পেরে আনন্দিত যে যুক্তরাজ্য সরকার ক্ষতিগ্রস্তদের জন্য মানবিক সহায়তা দিচ্ছে। এ সহায়তা বাংলাদেশের অন্তর্বর্তী সরকার, সুশীল সমাজ, স্থানীয় সম্প্রদায়ের সক্রিয় ও চলমান সাড়াদানের পরিপূরক।

বৃহস্পতিবার (২৯ আগস্ট) যুক্তরাজ্যের হাইকমিশন এক বিজ্ঞপ্তিতে জানান হয়, বন্যায় ক্ষতিগ্রস্ত ৩৬ হাজারেরও বেশি মানুষকে সহায়তা করার জন্য ৪ লাখ ৫০ হাজার ইউরো (৭ কোটি টাকা) অত্যাবশ্যক মানবিক সহায়তা দিচ্ছে যুক্তরাজ্য। বন্যায় ৫ মিলিয়নেরও বেশি মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছে। সবচেয়ে ক্ষতিগ্রস্ত সাতটি জেলার মানুষকে সহায়তা করবে।

এ জেলাগুলো হলো- ফেনী, কুমিল্লা, নোয়াখালী, লক্ষ্মীপুর, মৌলভীবাজার, খাগড়াছড়ি ও চট্টগ্রাম। কিছু এলাকা ৪০ বছরের মধ্যে সবচেয়ে ভয়াবহ বন্যার সম্মুখীন হচ্ছে।

যুক্তরাজ্যের এ নতুন সহায়তা একটি স্টার্ট ফান্ড বাংলাদেশ দ্বারা পরিচালিত ও এনজিও দ্বারা বাস্তবায়িত হবে। এটি খাদ্য, নগদ সহায়তা, বিশুদ্ধ পানি, স্যানিটেশন ও স্বাস্থ্যবিধি সরবরাহসহ ৩৬ হাজারেরও বেশি মানুষকে সহায়তা করবে।

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
যুক্তরাজ্য বাংলাদেশের পরিক্ষিত বন্ধু: জি এম কাদের
যুক্তরাজ্য-যুক্তরাষ্ট্র প্রেস মিনিস্টারের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিল
পুলিশ বাহিনী সংস্কারে সহায়তা করতে পারে যুক্তরাজ্য 
বাংলাদেশের আর্থিক খাত সংস্কারে পাশে থাকতে চায় যুক্তরাজ্য