• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

সাবেক বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি রিমান্ড শেষে কারাগারে

আরটিভি নিউজ

  ০২ সেপ্টেম্বর ২০২৪, ০৯:৩৮
ফাইল ছবি

রাজধানীর বাড্ডা ফুজি টাওয়ারের সামনে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সুমন সিকদারকে গুলি করে হত্যার অভিযোগে করা মামলায় সাবেক বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত।

সোমবার (২ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. মেহেদী হাসানের আদালত শুনানি শেষে এ আদেশ দেন।

আজ সকাল ৭টায় রিমান্ড শেষে তাকে আদালতে হাজির করা হয়। এরপর এ মামলার তদন্ত শেষ না হওয়ায় পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন উপপরিদর্শক মো. রেজাউল আলম। এ সময় তার আইনজীবী জামিন চেয়ে শুনানি করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

রাজধানীর গুলশানে গত ২৮ আগস্ট রাতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। পরদিন গত ২৯ আগস্ট তাকে আদালতে হাজির করা হয়। এরপর মামলার তদন্তের স্বার্থে আট দিনের রিমান্ডে নিতে আবেদন করা হয়। এ সময় আসামিপক্ষে রিমান্ড বাতিল ও জামিন চেয়ে আবেদন করেন। অন্যদিকে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিনের আবেদন নামঞ্জুর করে চার দিনের রিমান্ড দেন।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে গত ১৯ জুলাই বাড্ডা ফুজি টাওয়ারের উত্তর পাশে প্রগতি স্মরণী রাস্তার ওপর এলোপাতাড়ি গুলি করে মো. সুমন সিকদারকে (৩১) হত্যা করা হয়। এ ঘটনায় তার মা মাসুমা বাদী হয়ে একটি হত্যা মামলা করেন। মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ১৭৯ জনকে আসামি করা হয়।

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাম্প্রদায়িকতা উসকে দেওয়ার অভিযোগে দুই পুলিশ সদস্য রিমান্ডে
রিমান্ডে চাঞ্চল্যকর তথ্য দিলেন ব্যবসায়ী তানভীর
আসাদুজ্জামান নূর ও মাহবুব আলী কারাগারে
রিমান্ড শেষে কারাগারে তৌফিক-ই-ইলাহী