• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

লক্ষ্মীপুরে বন্যায় ক্ষতিগ্রস্ত ৬০০ পরিবারের মাঝে রেড ক্রিসেন্টের ত্রাণ বিতরণ 

আরটিভি নিউজ

  ০৩ সেপ্টেম্বর ২০২৪, ১৭:৪৪

লক্ষ্মীপুরে বন্যা কবলিত এলাকার দুর্দশাগ্রস্থ মানুষের মাঝে ত্রাণ সহায়তা প্রদান করেছে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি (বিডিআরসিএস)।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) আকস্মিক এ ভয়াবহ বন্যা পরিস্থিতি সরেজমিনে পরিদর্শন করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির নবনিযুক্ত চেয়ারম্যান মেজর জেনারেল মো. রফিকুল ইসলাম (অব.)।

দুপুরে তিনি লক্ষ্মীপুর সদর উপজেলার বন্যা কবলিত এলাকা পরিদর্শন করেন। পরে বাঞ্চানগর, হোগল্ডোহরী এবং মজুপুর এলাকার ক্ষতিগ্রস্ত ৬০০ পরিবারের মাঝে ৭দিনের খাবার প্যাকেজ (সাড়ে ৭ কেজি চাল, ১ কেজি ডাল, ১লিটার সয়াবিন তেল, ১ কেজি চিনি, ১ কেজি লবণ ও ৫০০ গ্রাম সুজি) বিতরণ করেন তিনি।

এসময় বন্যা দুর্গত এলাকাগুলোতে রেড ক্রিসেন্ট সোসাইটির ফ্রি মেডিকেল ক্যাম্প পরিদর্শন, বিশুদ্ধ পানি ও ‍ত্রাণ বিতরণ কার্যক্রম পর্যবেক্ষণ করেন তিনি। বিকেলে কুমিল্লার শুভাপুর ইউনিয়নের চৌদ্দগ্রামে বন্যা কবলিত এলাকা পরিদর্শন করেন বিডিআরসিএস চেয়ারম্যান।

দুর্দশাগ্রস্ত মানুষের সহায়তায় রেড ক্রিসেন্ট সবসময় নিবেদিত মন্তব্য করে সোসাইটির চেয়ারম্যান মেজর জেনারেল মো. রফিকুল ইসলাম (অব.) বলেন, ‌‌‘আকস্মিক বন্যার শুরু থেকেই মাঠে আছেন আমাদের যুব স্বেচ্ছাসেবক ও কর্মীরা। বন্যা আক্রান্ত হওয়ার পর থেকে লক্ষ্মীপুরে এ পর্যন্ত ১৯ হাজার ১৭৫ জন মানুষকে ত্রাণের আওতায় আনা হয়েছে। বন্যাদুর্গত মানুষের মাঝে বিশুদ্ধ পানি সরবরাহ করা হচ্ছে। তাদের স্বাস্থ্যসেবা নিশ্চিতে মেডিকেল ক্যাম্পের মাধ্যমে প্রতিদিন প্রায় ২০০ মানুষকে প্রাথমিক চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছে।’

সোসাইটির নিবেদিত প্রাণ স্বেচ্ছাসেবকদের কাজের প্রশংসা করে ক্ষতিগ্রস্ত মানুষের কল্যাণে সহায়তা অব্যাহত রাখতে আহ্বান জানান সকলের প্রতি।

ত্রাণ বিতরণ কার্যক্রমে আরো উপস্থিত ছিলেন সোসাইটির ডিজাস্টার রেসপন্স বিভাগের পরিচালক মো. মিজানুর রহমান, স্বাস্থ্য বিভাগের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অব.) অধ্যাপক ডা: এস. এম. হুমায়ুন কবীর, আইএফআরসির হেড অব ডেলিগেশন আলবার্তো বোকানেগ্রা, লক্ষ্মীপুর রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারি ইসমাইল হোসেন ফারুক সহ ইউনিটের স্বেচ্ছাসেবকরা।

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সেনাবাহিনীর পক্ষ থেকে কৃষকদের মাঝে ধানের চারা বিতরণ
লক্ষ্মীপুর-ভোলা-বরিশাল রুটে লঞ্চ চলাচল বন্ধ
চাঁদা দাবি, কৃষকদল নেতা বহিষ্কার
রেড ক্রিসেন্টে চাকরির সুযোগ, থাকছে অন্যান্য সুবিধা