• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

মুক্তি পেলেন শীর্ষ সন্ত্রাসী সুইডেন আসলাম

আরটিভি নিউজ

  ০৪ সেপ্টেম্বর ২০২৪, ১৩:৩২
সংগৃহীত ছবি

গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে জামিনে মুক্তি পেয়েছেন শীর্ষ সন্ত্রাসী সুইডেন আসলাম।

বুধবার (৪ সেপ্টেম্বর) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারের জেলার লুৎফর রহমান। মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) রাত ৯টায় মুক্তি পান তিনি।

লুৎফর রহমান বলেন, ‘ঢাকার নবাবগঞ্জ উপজেলার ছাতিয়ার এলাকার মৃত শেখ জিন্নাত আলীর ছেলে হাজতি শেখ আসলামের (৬২) জামিনের কাগজপত্র মঙ্গলবার কাশিমপুর কারাগারে পৌঁছায়। পরে কারা কর্তৃপক্ষ সেই জামিনের কাগজ যাচাই-বাছাই করে রাত ৯টায় তাকে মুক্তি দেয়। পরে তিনি কারা ফটকে অপেক্ষারত স্বজনদের সঙ্গে কারাগার থেকে বের হয়ে যান। এর আগে ২০১৪ সাল থেকে তিনি কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে বন্দি ছিলেন।’

জানা গেছে, শীর্ষ সন্ত্রাসী সুইডেন আসলাম ওরফে শেখ আসলামের বিরুদ্ধে সর্বশেষ মামলা হয় তেজগাঁওয়ের যুবলীগের নেতা গালিব হত্যার ঘটনায়। বর্তমানে মামলাটি বিচারাধীন। ওই মামলায় জামিন পেয়ে কারাগার থেকে মুক্তি পেলেন শেখ আসলাম। এ ছাড়া হত্যা ও হত্যাচেষ্টার চারটি মামলায় আদালত থেকে খালাস পেয়েছেন আসলাম। তবে এ রায়ের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ আপিল করেনি। একটি মামলায় অব্যাহতিও পেয়েছেন তিনি। অস্ত্র আইনের দুটি মামলায় তার যাবজ্জীবন এবং ১৭ বছরের কারাদণ্ড হয়। পরে এসব মামলায় তিনি উচ্চ আদালত থেকে অব্যাহতি পান।

বিগত চারদলীয় জোট সরকারের আমলে ঘোষিত ২৩ শীর্ষ সন্ত্রাসীর একজন শেখ আসলাম। ১৯৮৬ সালে ফার্মগেটের পূর্ব রাজাবাজারে স্কুলের সামনে মায়ের হাত ধরে থাকা কিশোর শাকিলকে গুলি করার অভিযোগ আছে তার বিরুদ্ধে। এরপর তার বিরুদ্ধে একের পর এক খুনের ঘটনায় জড়িয়ে পড়ার অভিযোগ উঠতে থাকে। একপর্যায়ে কিছুদিন তিনি সুইডেনে অবস্থান করেন। সেখান থেকে ফিরে আসার পর ‘নামের আগে সুইডেন’ শব্দটি যুক্ত হয়ে যায়।

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
মুক্তি পাচ্ছেন শীর্ষ সন্ত্রাসীরা, আন্ডারওয়ার্ল্ড নিয়ে নতুন শঙ্কা
ইয়াবা-গাঁজা নেওয়ার সময় কারারক্ষী গ্রেপ্তার
নোয়াখালীর শীর্ষ সন্ত্রাসী খালাসি সুমন গ্রেপ্তার
ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পেলেন ৩৫ শিক্ষার্থী