• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

ল্যাপটপ ইস্যুতে ছড়িয়ে পড়া ভিডিও নিয়ে আইএসপিআর’র বিজ্ঞপ্তি

আরটিভি নিউজ

  ০৫ সেপ্টেম্বর ২০২৪, ১৭:২৯
ল্যাপটপ ইস্যুতে ছড়িয়ে পড়া ভিডিও নিয়ে আইএসপিআর’র বিজ্ঞপ্তি
ফাইল ছবি।

আওয়ামী সরকার পতনের দিন সংসদ ভবন এলাকা থেকে সেনাসদস্য কর্তৃক ল্যাপটপ জমাকরণে ভুল-বোঝাবুঝির বিষয়ে সামাজিক যোগযোগমাধ্যমে প্রকাশিত ভিডিও নিয়ে সংবাদ বিজ্ঞপ্তি দিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) গণমাধ্যমে পাঠানো সেই বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৫ আগস্ট উদ্ভূত পরিস্থিতিতে সংসদ ভবনের বিভিন্ন রাষ্ট্রীয় সম্পদ লুটপাটের ঘটনা ঘটে। পরবর্তীতে সচেতন নাগরিকগণ হারানো রাষ্ট্রীয় সম্পদের কিছু অংশ ওই দিনই উদ্ধারপূর্বক সেনাবাহিনীর নিকট হস্তান্তর করেন।

এতে আরও বলা হয়, সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাকগ্রাউন্ড ভয়েজ সংযোজিত একটি ভিডিওতে সংসদ ভবন এলাকায় ল্যাপটপ হাতে হাসিমুখে হেঁটে যাওয়া একজন সেনাসদস্যের ভিডিও ছড়িয়ে পড়ে। ভিডিওর ব্যাকগ্রাউন্ড ভয়েজে দুইটি ল্যাপটপ সেনাসদস্য কর্তৃক অবৈধভাবে আত্মসাৎ করা হয়েছে বলে দাবি করে উক্ত সেনাসদস্য এবং সেনাবাহিনীর ভাবমূর্তি ক্ষুণ্ন করার অপচেষ্টা করা হয়। মূলত, গত ৫ আগস্ট সেনাসদস্যদেরকে একটি ল্যাপটপ ও একটি স্ক্যানার কতিপয় সচেতন নাগরিক কর্তৃক হস্তান্তর করা হয় যা উক্ত সেনাসদস্য নিকটস্থ সেনা ক্যাম্পে জমা করেন। পরবর্তীতে উদ্ধারকৃত অন্যান্য সামগ্রীর সঙ্গে উক্ত ল্যাপটপ ও স্ক্যানার জাতীয় সংসদ ভবনের সার্জেন্ট অ্যাট আর্মসের নিকট হস্তান্তর করা হয়।

আইএসপিআর জানায়, সামাজিক যোগাযোগমাধ্যমে দেশপ্রেমী ও পেশাদার সেনাবাহিনীসংক্রান্ত এ ধরনের বিভ্রান্তিকর সংবাদ প্রচারের মাধ্যমে জনগণের নিকট বাংলাদেশ সেনাবাহিনীর গৌরবোজ্জ্বল ভাবমূর্তিকে ক্ষুণ্ন করার অপচেষ্টা অত্যন্ত নিন্দনীয়।

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
২৭৯ সিমকার্ড ও ৭৬ ফোনসহ ইউপি চেয়ারম্যান আটক
মহানবী (সা.)-কে নিয়ে কটূক্তিকারী উৎসব মণ্ডল বেঁচে আছেন: আইএসপিআর
সোশ্যাল মিডিয়ায় সেনাপ্রধানের কোনো অ্যাকাউন্ট নেই
রাঙ্গামাটির অনাকাঙ্ক্ষিত ঘটনা নিয়ে যা জানাল আইএসপিআর