• ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ২ আশ্বিন ১৪৩১
logo

বন্দরের প্রতিটি ঘাটে সরকার নির্ধারিত ভাড়ার চার্ট দৃশ্যমান করার নির্দেশ

আরটিভি নিউজ

  ০৭ সেপ্টেম্বর ২০২৪, ২২:২৩
ছবি: সংগৃহীত

দ্রুত রাজস্ব আদায় কার্যক্রম সচলের উদ্যোগ গ্রহণ ও নদী বন্দরের প্রতিটি ঘাট ও পয়েন্টে সরকার নির্ধারিত রেট চার্ট দৃশ্যমান স্থানে স্থাপনের জন্য নির্দেশ দিয়েছেন নৌপরিবহন মন্ত্রণালয়ের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ড. এম সাখাওয়াত হোসেন।

শনিবার (৭ সেপ্টেম্বর) বিকেলে বিআইডব্লিউটিএ’র ঢাকা নদী বন্দরের সদরঘাট টার্মিনাল, টার্মিনাল কাউন্টার, পন্টুন এবং ওয়াইজঘাট-সিমসন ঘাটের খেয়াঘাট পরিদর্শন করে এ নির্দেশনা দেন তিনি।

নৌপরিবহন উপদেষ্টা ঢাকা নদী বন্দর ঘাটের রাজস্ব বাড়াতে উদ্যোগী ভূমিকা রাখতে তাগিদ দিয়ে বলেন, আইনশৃঙ্খলা বাহিনী এবং সেনাবাহিনীর সঙ্গে সমন্বয় করে কার্যক্রম সচল করতে হবে।

এ সময় বন্দর কর্মকর্তা কবীর হোসেন ঢাকা নদী বন্দরের বিভিন্ন কার্যাবলির সংক্ষিপ্ত পরিচিতি উপদেষ্টার ড. এম সাখাওয়াত হোসেনের নিকট তুলে ধরেন।

এরই পরিপ্রেক্ষিতে বিআইডব্লিউটিএয়ের চেয়ারম্যান কমডোর আরিফ আহমেদ মোস্তফা আগামী সাত দিনের মধ্যে রেট চার্ট স্থাপন করা হবে মর্মে জানান।

এ সময় ঢাকা নদী বন্দরের সার্বিক কার্যক্রম দেখে নৌপরিবহন উপদেষ্টা সন্তোষ প্রকাশ করেন। বন্দরের প্রতিটি কর্মকর্তা ও কর্মচারীকে সততা ও দক্ষতার সঙ্গে অর্পিত দায়িত্ব পালনে সচেষ্ট থেকে নৌ-সেক্টরে শৃঙ্খলা ফিরিয়ে আনতে প্রয়োজনীয় নিয়মাবলি কঠোরভাবে প্রয়োগ করতে এবং লঞ্চের রুট পারমিট ও নিরাপত্তা নিশ্চিত করতে বিআইডব্লিউটিকে কঠোর পদক্ষেপ দ্রুতভাবে গ্রহণের নির্দেশনা দেন।

এ সময় বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমডোর আরিফ আহমেদ মোস্তফা এবং ঢাকা নদী বন্দরের বন্দর কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রপ্তানি বন্ধ
হিলি স্থলবন্দর আমদানি-রপ্তানিকারক গ্রুপের কমিটি গঠন
সন্ধ্যার মধ্যে ১৪ অঞ্চলে তীব্র ঝড়-বৃষ্টি, হুঁশিয়ারি সংকেত
সাগরে নিম্নচাপ, চার সমুদ্রবন্দরে তিন নম্বর সতর্ক সংকেত