• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

উইন্ডশিল্ডে ফাটল, মাঝ আকাশ থেকেই দুবাই ফেরত গেল ঢাকার ফ্লাইট

আরটিভি নিউজ

  ০৮ সেপ্টেম্বর ২০২৪, ১৭:০৯
উইন্ডশিল্ডে ফাটল, মাঝ আকাশ থেকেই দুবাই ফেরত গেল ঢাকার ফ্লাইট
ফাইল ছবি

সংযুক্ত আরব আমিরাতের দুবাই থেকে ঢাকার উদ্দেশে রওনা হয়েছিল বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বিজি-৩৪৮ ফ্লাইট। কিন্তু মাঝ আকাশে থাকাবয়স্থায় ককপিটের উইন্ডশিল্ডে (প্লেনের সামনের অংশের কাচ) দেখা দেয় ফাটল। ফাটলটি যখন পাইলটের চোখে পড়ে তখন তিনি ওমানের আকাশে। সেখান থেকেই তাৎক্ষণিক সিদ্ধান্তে ফ্লাইটটি ঘুরিয়ে দুবাইয়ে ফিরে যান তিনি।

ঘটনাটি ঘটেছে শনিবার (৭ সেপ্টেম্বর) রাতে।

বিমান বাংলাদেশ জানায়, বিমানের বিজি-৩৪৮ ফ্লাইটটি স্থানীয় সময় শনিবার ১২টায় দুবাই থেকে ঢাকার উদ্দেশে রওনা হয়। বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনার উড়োজাহাজ দিয়ে পরিচালিত হচ্ছিল ফ্লাইটটি। মাঝ আকাশে হঠাৎ ফ্লাইটের ককপিটের উইন্ডশিল্ডে (প্লেনের সামনের অংশের কাচ) ফাটল দেখা দেয়।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক বোসরা ইসলাম বলেন, ককপিটের কাচে ফাটল দেখা দেওয়ার পর ক্যাপ্টেন প্লেনটি নিয়ে দুবাই ফিরে যাওয়ার সিদ্ধান্ত নেন। বিমানটির যাত্রীরা বর্তমানে দুবাইয়ে আছে। তাদের দেশে ফেরাতে বিমানের একটি রেসকিউ ফ্লাইট (উদ্ধারকারী বিমান) দুবাইয়ের উদ্দেশে রওনা হয়েছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইনস সূত্রে জানা গেছে, উদ্ধারকারী ফ্লাইটটি ঢাকা থেকে দুপুর ১২টা ৫০ মিনিটে দুবাইয়ের উদ্দেশ্যে রওনা হয়েছে। ফ্লাইটটি স্থানীয় সময় বিকেল ৫টায় দুবাই পৌঁছানোর কথা। পরে সেখান থেকে যাত্রীদের নিয়ে বাংলাদেশ সময় রাত ১০টা ৫০ মিনিটে ঢাকায় পৌঁছানোর কথা ফ্লাইটটির।

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রেকর্ড গড়লেন গীতিকার জসিম উদ্দিন আকাশ
ঢাকা ওয়াসার নতুন এমডি মো. ফজলুর রহমান
ঢাবির হলে যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় মামলা
ঢাবি-জাহাঙ্গীরনগরে গণপিটুনিতে হত্যা নিয়ে যা বললেন ফারুকী