• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

টেকসই অর্থনীতির ভিত তৈরিতে টাস্কফোর্স গঠন, জায়গা পেলেন যারা

আরটিভি নিউজ

  ১১ সেপ্টেম্বর ২০২৪, ১২:৩৯
সংগৃহীত ছবি

বৈষম্যহীন ও টেকসই অর্থনীতির ভিত তৈরিতে ১২ সদস্যের টাস্কফোর্স গঠন করেছে সরকার। এতে বিআইডিএসের সাবেক মহাপরিচালক ড. কে এ এস মুর্শিদকে সভাপতি করা হয়েছে।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) পরিকল্পনা মন্ত্রণালয়ের পরিকল্পনা বিভাগের সমন্বয় শাখা থেকে এ সংক্রান্ত অফিস আদেশ জারি করা হয়।

টাস্কফোর্সের কার্যপরিধি সম্পর্কে বলা হয়েছে, আগামী তিন মাসের মধ্যে টাস্কফোর্স একটি প্রাথমিক পূর্ণাঙ্গ রিপোর্ট তৈরি করবে। টাস্কফোর্সে নতুন সদস্য অন্তর্ভুক্ত করা যাবে। পরিকল্পনা কমিশনের সদস্য (সাধারণ অর্থনৈতিক বিভাগ) এ টাস্কফোর্সের সদস্য-সচিবের দায়িত্ব পালন করবেন।

টাস্কফোর্সের অন্য সদস্যরা হলেন, ওয়ার্ল্ড ব্যাংকের সাবেক কর্মকর্তা ড. আখতার মাহমুদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. সেলিম রায়হান, কমনওয়েলথ সেক্রেটারিয়েটের সাবেক গবেষণা বিভাগের প্রধান ড. আবদুর রাজ্জাক, যুক্তরাষ্ট্রের ইয়েল ইউনিভার্সিটির অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. মুশফিক মোবারক, বুয়েটের অধ্যাপক ড. শামসুল হক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. রুমানা হক। এমসিসিসিআইয়ের সাবেক সভাপতি নাসিম মনজুর, বিআইডিএসের গবেষণা পরিচালক ড. মঞ্জুর আহমেদ, সিপিডির নির্বাহী পরিচালক ড. ফাহমিদা খাতুন, বিডি জবস ডটকম লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা এ কে এম ফাহিম মাশরুর ও সাধারণ অর্থনীতি বিভাগের সদস্য (সচিব) ড. মো. কাউসার আহাম্মদ।

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দেশের অর্থনীতি নির্ভর করছে পোশাক শিল্পের ওপর: খসরু
অর্থনীতি রক্ষায় বন্ধ সব পোশাক কারখানা দ্রুত চালুর আহ্বান
কারখানা খোলা রাখুন, অর্থনীতি সচল করে তুলুন: প্রধান উপদেষ্টা
আইটি প্রশিক্ষিত কর্মীরা অর্থনীতিতে নতুন দিগন্ত উন্মোচন করতে পারে