• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

লে. মজিবুরকে বরখাস্ত ও সাইফুলকে বাধ্যতামূলক অবসর

আরটিভি নিউজ

  ১২ সেপ্টেম্বর ২০২৪, ১৩:৪৬
লেফটেন্যান্ট জেনারেল মজিবুর রহমান ও লেফটেন্যান্ট জেনারেল মোহাম্মদ সাইফুল আলম। ছবি: সংগৃহীত
লেফটেন্যান্ট জেনারেল মজিবুর রহমান ও লেফটেন্যান্ট জেনারেল মোহাম্মদ সাইফুল আলম। ছবি: সংগৃহীত

আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ডের জিওসি লেফটেন্যান্ট জেনারেল মো. মজিবুর রহমানকে বরখাস্ত এবং লেফটেন্যান্ট জেনারেল মো. সাইফুল আলমকে অকালীন বাধ্যতামূলক অবসর দেওয়া হয়েছে।

বুধবার (১১ সেপ্টেম্বর) রাতে প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দুটি পৃথক আদেশে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

লেফটেন্যান্ট জেনারেল মো. মজিবুর রহমান এর আগে সেনা সদর দপ্তরে কোয়ার্টার মাস্টার জেনারেল হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এবং র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) অতিরিক্ত মহাপরিচালক ছিলেন।

২০১৬ সালের জুলাই মাসে হোলি আর্টিজানে সন্ত্রাসী হামলার সময় ‘অপারেশন থান্ডারবোল্ট’ পরিচালনা করে মজিবুর রহমান আলোচনায় আসেন। পরে স্পেশাল সিকিউরিটি ফোর্সের (এসএসএফ) মহাপরিচালক হন তিনি।

লেফটেন্যান্ট জেনারেল মো. সাইফুল আলমকে ছাত্র-জনতার অভ্যুত্থানের পর পররাষ্ট্র মন্ত্রণালয়ে ন্যস্ত করা হয়েছিল। এর আগে তিনি ন্যাশনাল ডিফেন্স কলেজের কমান্ড্যান্ট ছিলেন। এ ছাড়া সেনাবাহিনীর কোয়ার্টার মাস্টার জেনারেল, প্রতিরক্ষা গোয়েন্দা মহাপরিদপ্তরের (ডিজিএফআই) মহাপরিচালক এবং ১১ পদাতিক ডিভিশনের জিওসি হিসেবে দায়িত্ব পালন করেন সাইফুল আলম।

গত ৪ সেপ্টেম্বর সাইফুল ও তার স্ত্রী লুবনা আফরোজের ব্যাংক হিসাব স্থগিত করার নির্দেশ দেওয়া হয়। একই সঙ্গে তাদের সন্তান ও মালিকানাধীন প্রতিষ্ঠানের ব্যাংক হিসাবও স্থগিত রাখার নির্দেশ দেয় বাংলাদেশ ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ)।

আরটিভি/এফএ/এআর

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
১৮ ক্যাটাগরিতে চাকরি দেবে প্রতিরক্ষা মন্ত্রণালয়, নেবে একাধিক জন
সেনাবাহিনীর আরও দুই ঊর্ধ্বতন কর্মকর্তাকে বাধ্যতামূলক অবসর
সাবেক ৫ মন্ত্রীসহ ২০ জনের বিও হিসাব জব্দ
নওফেল ও তার পরিবারের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ