• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

কাঠামোগত সংস্কারে অন্তর্বর্তী সরকারকে সহায়তা করবে এডিবি

আরটিভি নিউজ

  ১৫ সেপ্টেম্বর ২০২৪, ২০:৪৩
এডিবি
ছবি: সংগৃহীত

দেশের গুরুত্বপূর্ণ কাঠামোগত সংস্কার শুরু করতে অন্তর্বর্তীকালীন সরকারকে সহায়তা দিতে আগ্রহ প্রকাশ করেছে এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি)।

রোববার (১৫ সেপ্টেম্বর) দুপুরে রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় এডিবির দক্ষিণ এশিয়াবিষয়ক মহাপরিচালক তাকো কোনিশির নেতৃত্বে সিনিয়র কর্মকর্তাদের একটি প্রতিনিধি দল প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহম্মদ ইউনূসের সঙ্গে সাক্ষাৎকালে এ আগ্রহ প্রকাশ করে।

এ সময় এডিবির মহাপরিচালক বলেন, বাংলাদেশে কাজ করার দীর্ঘ ইতিহাস রয়েছে এডিবির। বাংলাদেশের গুরুত্বপূর্ণ কাঠামোগত সংস্কার শুরু করতে এডিবি অন্তর্বর্তীকালীন সরকারকে সহায়তা করতে আগ্রহী। অন্তর্বর্তী সরকার অর্থনীতিকে স্থিতিশীল করার প্রচেষ্টা জোরদার করায় বাংলাদেশে নীতি-ভিত্তিক ঋণ দেওয়ার সুযোগ রয়েছে।

পরে প্রধান উপদেষ্টা বলেন, ছাত্র-নেতৃত্বাধীন বিপ্লব বাংলাদেশের প্রতিষ্ঠানগুলোকে পুনর্গঠনের একটি নতুন সুযোগ দিয়েছে। তবে আমরা গ্রাউন্ড জিরো অবস্থায় আছি। যত তাড়াতাড়ি সম্ভব সবকিছু করা দরকার।

প্রধান উপদেষ্টার বিশেষ দূত লুৎফী সিদ্দিকী জানান, বৈদেশিক মুদ্রার বাজারে গতিশীলতা এবং রিজার্ভ ও রেমিটেন্সের সঙ্গে এর পারস্পরিক সম্পর্কে ইতোমধ্যে উন্নতির লক্ষণ দেখাচ্ছে। সেই খাতে আত্মবিশ্বাস ও আস্থার একটি লক্ষণীয় উত্থান রয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন সিনিয়র সচিব ও এসডিজি বিষয়ক প্রধান লামিয়া মোরশেদ, এডিবির সিনিয়র উপদেষ্টা এডিমন গিনটিং, কান্ট্রি ডিরেক্টর হোয়ে ইউন জেওং ও ডেপুটি কান্ট্রি ডিরেক্টর জিয়াংবো নিং প্রমুখ।

আরটিভি/এফএ/এআর

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
১০ লাখ কোটি টাকার বিদেশি ঋণ রেখে গেছে শেখ হাসিনা সরকার
কার নামে সিঁথিতে সিঁদুর পরছেন মধুমিতা, মুখ খুললেন অভিনেত্রী
যুব ও ক্রীড়া উপদেষ্টার সঙ্গে ইউনেস্কোসহ জাতিসংঘের ৫ সংস্থার প্রতিনিধির বৈঠক
৬ লাখ টন চাল-গম আমদানি করবে সরকার