• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

পদোন্নতি চান ২৫ ক্যাডারের ১৯৪ কর্মকর্তা

আরটিভি নিউজ

  ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১৬:০৩
কর্মকর্তা
ছবি: সংগৃহীত

যুগ্মসচিব পদে পদোন্নতি দাবি করেছেন প্রশাসন ক্যাডার ছাড়া বাকি ২৫ ক্যাডারের ১৯৪ জন ‘বঞ্চিত’ কর্মকর্তা।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ও মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেনের সঙ্গে সাক্ষাৎ করেন এসব কর্মকর্তা।

কর্মকর্তারা জানান, প্রশাসন ক্যাডারের কর্মকর্তাদের দফায় দফায় পদোন্নতি দেওয়া হলেও তাদের শুধু আশ্বাস দেওয়া হয়েছে। পদোন্নতি নিয়ে নানা টালবাহানা করছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের কর্মকর্তারা।

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব নুরুল আমিন বলেন, আমরা বিসিএস ১৩ থেকে ২২তম ব্যাচের প্রশাসন ক্যাডার ছাড়া অন্য ২৫ ক্যাডারের ১৯৪ জন বঞ্চিত উপসচিব। আমাদের সঙ্গে যারা উপসচিব হয়েছিলেন তারা অনেকেই যুগ্মসচিব ও অতিরিক্ত সচিব পদে পদোন্নতি পেয়েছেন। আমরা জনপ্রশাসন মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে একাধিক মিটিং করেছি। আমাদের পদোন্নতির যৌক্তিকতা বুঝিয়েছি তারাও রাজি হয়েছেন। সব প্রস্তুত থাকলেও এসএসবি সভা ডাকা নিয়ে টালবাহানা করছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

অর্থ বিভাগের উপসচিব জাহিদ হোসেন বলেন, ‘আমরা জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিবের কাছে গেছি, তাকে সবকিছু বলেছি। তিনি তখন বললেন, এসএসবির সভাপতি মন্ত্রিপরিষদ সচিব। যদি তারিখ দেন তবে আমি সেদিন মিটিং আয়োজন করব।’

তিনি বলেন, ‘পরে আমরা মন্ত্রিপরিষদ সচিবের কাছে যাই। তিনি বলেন- জনপ্রশাসন সচিব সময় চাইলেই আমি সময় দেব। আমরা এটা যখন আজ আবার জনপ্রশাসন সচিবকে বললাম, তিনি বললেন, তোমরা তো সিস্টেমই জানো না। আমরা আবার মন্ত্রিপরিষদ সচিবকে এটা বললে তিনি বলেন, আমি যেটা বলেছি সেটাইতো নিয়ম। আমিতো জানি না তিনি রেডি কি না। তিনি সময় চাইলেই আমি সময় দেব।’

তিনি আরও বলেন, মন্ত্রিপরিষদ সচিব স্যার আমাদের পরামর্শ দিয়েছেন যে, তোমাদের বিষয়গুলো নিয়ে আবার জনপ্রশাসন সচিবের সঙ্গে কথা বলব। তাকে বুঝিয়ে বলব। আমি রেডি আছি সময় দেওয়ার জন্য, উনি সময় চাইলেই দেব।

আরটিভি/এফএ/এআর

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাপের কামড়ে স্কুল ছাত্রের মৃত্যু
ভোলায় পুলিশের ২ ওসিসহ ৪ কর্মকর্তা বদলি
শাহজালালে যাত্রীর সঙ্গে অসদাচরণ, বিমানবন্দরের ৩ কর্মকর্তা বরখাস্ত
নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পালন করবেন সেনা কর্মকর্তারা