• ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১
logo

সাবেক রেলমন্ত্রীর রিমান্ড স্থগিত, গ্রেপ্তার আরেক মামলায়  

আরটিভি নিউজ

  ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১৭:৪২
সাবেক রেলমন্ত্রীর রিমান্ড স্থগিত, গ্রেপ্তার আরেক মামলায়  
ফাইল ছবি

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশ নিয়ে ইমরান হাসান নামে এক শিক্ষার্থীর নিহতের ঘটনায় রাজধানীর যাত্রাবাড়ী থানায় হওয়া হত্যা মামলায় গ্রেপ্তার সাবেক রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজনকে দেওয়া তিন দিনের রিমান্ড স্থগিত করেছেন আদালত। এ মামলায় হাইকোর্টে জামিন আবেদন থাকায় রিমান্ড স্থগিতের এ আদেশ দেন আদালত। পাশাপাশি যাত্রাবাড়ী থানার অন্য একটি মামলায় গ্রেপ্তার দেখানো হয় তাকে; সঙ্গে রিমান্ডও চাওয়া হয় নতুন করে।

মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহীন রেজা এ আদেশ দেন।

এদিন নূরুল ইসলাম সুজনকে যাত্রাবাড়ী থানার অন্য একটি হত্যা মামলায় গ্রেপ্তার দেখিয়ে ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। পরে আদালত সকালে দেওয়া আদেশ স্থগিত করে নতুন মামলায় গ্রেপ্তার দেখিয়ে রিমান্ড শুনানির জন্য ২২ সেপ্টেম্বর দিন ধার্য করেন।

এর আগে সকালে সাবেক এ মন্ত্রীকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাকে পাঁচ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। অন্যদিকে তার আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে নূরুল ইসলাম সুজনের জামিন আবেদন নামঞ্জুর করে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকার মেট্রোপলিট ম্যাজিস্ট্রেট শাহীন রেজা।

সোমবার (১৬ সেপ্টেম্বর) রাতে রাজধানীর শ্যামলীতে অবস্থিত বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের ৮৩৩ নম্বর রুম থেকে নূরুল ইসলাম সুজনকে গ্রেপ্তার করে পুলিশ।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে গত ৫ আগস্ট গুলিতে নিহত হন ইমরান হাসান। এ ঘটনায় গত ১ সেপ্টেম্বর নিহতের মা কোহিনুর আক্তার বাদী হয়ে শেখ হাসিনাসহ ২৯৮ জনের নাম উল্লেখ করে মামলা করেন, যেখানে এজাহারভুক্ত আসামি করা হয় সাবেক রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজনকেও। মামলার অভিযোগে বলা হয়, গত ৫ আগস্ট আওয়ামী লীগের নেতাকর্মী ও পুলিশ বাহিনী নির্বিচারে গুলি করে। এতে ছাত্র ইমরান হাসান গুলিবিদ্ধ হয়ে মারা যান।

আরটিভি/এসএইচএম/এসএ

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কাশিমপুর কারাগার থেকে পালানো মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার
আরেক হত্যা মামলায় গ্রেপ্তার আছাদুজ্জামান মিয়া
যাত্রাবাড়ী থানার সাবেক ওসি ৭ দিনের রিমান্ডে
গ্রেপ্তারের পর হাসপাতালে কাজী জাফর উল্লাহ