• ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১
logo

প্রধান বিচারপতির অভিভাষণ শনিবার

আরটিভি নিউজ

  ১৯ সেপ্টেম্বর ২০২৪, ২০:২৫
প্রধান বিচারপতির অভিভাষণ শনিবার
ফাইল ছবি

দেশের অধস্তন আদালতের বিচারকদের উদ্দেশে শনিবার (২১ সেপ্টেম্বর) প্রধান বিচারপতি সৈয়দ রেফাত আহমেদ অভিভাষণ প্রদান করবেন। সেখানে তিনি বিচার বিভাগের জন্য একটি রোডম্যাপ তুলে ধরবেন।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) বাংলাদেশ সুপ্রিম কোর্টের আপিল বিভাগের গণসংযোগ কর্মকর্তা মো. শফিকুল ইসলাম এ তথ্য জানান।

এ সংক্রান্ত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রধান বিচারপতি শনিবার সকাল ১০টায় সুপ্রিম কোর্টের মূল ভবনের ইনার গার্ডেনে দেশের অধস্তন আদালতের বিচারকদের উদ্দেশে অভিবাসন প্রদান করবেন।

এই অনুষ্ঠানে অন্তর্বর্তীকালীন সরকারের আইন উপদেষ্টা ড. আসিফ নজরুল, সুপ্রিম কোর্টের আপিল বিভাগ ও হাইকোর্ট বিভাগের বিচারপতিগণ, বিচার বিভাগ সংস্কার কমিশনের চেয়ারম্যান আপিল বিভাগের প্রাক্তন বিচারপতি শাহ আবু নাঈম মমিনুর রহমান, এটর্নি জেনারেল মো. আসাদুজ্জামান, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও সম্পাদক উপস্থিত থাকবেন।

দেশের ২৫তম প্রধান বিচারপতি হিসাবে শপথ নেওয়ার পর গত ১২ আগস্ট সুপ্রিম কোর্টের আইনজীবীদের উদ্দেশে প্রদত্ত তার অভিষেক ভাষণে বিচার বিভাগ নিয়ে বিভিন্ন বিষয় উল্লেখ করে বক্তৃতা করেন।

২১ সেপ্টেম্বর অধস্তন আদালতের বিচারকদের উদ্দেশে প্রধান বিচারপতি তার অভিভাষণে বিচার বিভাগ সম্পর্কিত বিভিন্ন বিষয়সহ বিচার বিভাগের স্বাধীনতা, স্বতন্ত্রীকরণ ও প্রাতিষ্ঠানিক পৃথকীকরণ বিষয়ে বিশদ আলোকপাত করবেন। সূত্র: বাসস

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
স্বামী-সন্তানসহ হেনরীর দেশত্যাগে নিষেধাজ্ঞা
সাবেক মন্ত্রী রেজাউলের দেশত্যাগে নিষেধাজ্ঞা
রিমান্ড শেষে কারাগারে ফরহাদ হোসেন ও সাফি
দুই দিনের রিমান্ডে রংধনু গ্রুপের পরিচালক মিজান