• ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১
logo

রোহিঙ্গা বিষয়ে আসিয়ানে কার্যকর ভূমিকা রাখতে সিঙ্গাপুরের প্রতি আহ্বান

আরটিভি নিউজ

  ১৯ সেপ্টেম্বর ২০২৪, ২১:৪৫
রোহিঙ্গা বিষয়ে আসিয়ানে কার্যকর ভূমিকা রাখতে সিঙ্গাপুরের প্রতি আহ্বান
ছবি: সংগৃহীত

রোহিঙ্গা ইস্যুতে টেকসই ও স্থায়ী সমাধানের জন্য সিঙ্গাপুরকে আসিয়ানে কার্যকর ভূমিকা পালনের আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা মো. তৌহিদ হোসেন।

ঢাকায় সিঙ্গাপুরের নবনিযুক্ত চার্জ দ্য অ্যাফেয়ার্স মিচেল লি বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) পররাষ্ট্র উপদেষ্টার কাছে লেটার অব কমিশন (এলওসি) পেশ করার সময় তিনি এ আহ্বান জানান।

বৈঠকে পররাষ্ট্র উপদেষ্টা বলেন, রোহিঙ্গা সংকটের একমাত্র স্থায়ী সমাধান হচ্ছে তাদের মিয়ানমারে তাদের প্রত্যাবাসন।

এ সময় উভয় পক্ষ বাণিজ্য ও বিনিয়োগ, আইসিটি খাতে সহযোগিতা, শিক্ষা, পর্যটন, জ্বালানি, দক্ষ ও আধা-দক্ষ জনশক্তি প্রেরণ, পরিচ্ছন্ন জ্বালানি, জ্বালানি সরবরাহ চেইন ও সরকারি কর্মচারীদের প্রশিক্ষণ কর্মসূচিসহ পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয় নিয়ে আলোচনা করেন।

পররাষ্ট্র উপদেষ্টা পারস্পরিক স্বার্থে আইটি স্টার্ট আপ এবং ইলেকট্রনিক্সের ক্ষেত্রে দুই দেশের মধ্যে অভিজ্ঞতা ও জ্ঞান বিনিময়ের ওপর জোর দেন।

বিদেশি বিনিয়োগকারীদের জন্য ব্যবসা সহজ করতে বাংলাদেশের বিভিন্ন উদ্যোগ নিয়ে আলোচনার সময় পররাষ্ট্র উপদেষ্টা সিঙ্গাপুরের সঙ্গে জ্ঞান ও অভিজ্ঞতা বিনিময়ের প্রয়োজনীয়তার ওপর জোর দেন।

মিচেল লিকে তার নতুন দায়িত্বে বাংলাদেশে স্বাগত জানান এবং বাংলাদেশে তার মেয়াদকালে তাকে সম্ভাব্য সব ধরনের সহযোগিতার আশ্বাস দেন তৌহিদ হোসেন। সূত্র: বাসস

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রোহিঙ্গাদের জন্য মানবিক সহায়তা অব্যাহত রাখার আশ্বাস
রোহিঙ্গা শিবির থেকে অস্ত্র-গুলিসহ সন্ত্রাসী গ্রেপ্তার
পুলিশ সদস্যের সঙ্গে রোহিঙ্গা কিশোরীর প্রেম, অতঃপর...
ঘর থেকে তুলে নিয়ে ২ রোহিঙ্গাকে গুলি করে হত্যা