• ঢাকা সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১
logo

চার ডিআইজিসহ ১০ পুলিশ কর্মকর্তাকে বদলি

আরটিভি নিউজ

  ২২ সেপ্টেম্বর ২০২৪, ১৬:৩২
চার ডিআইজিসহ ১০ পুলিশ কর্মকর্তাকে বদলি
ফাইল ছবি

বাংলাদেশ পুলিশের ডিআইজি ও পুলিশ সুপার পদমর্যাদার ১০ জন কর্মকর্তাকে বিভিন্ন ইউনিটে বদলি করা হয়েছে।

রোববার (২২ সেপ্টেম্বর) রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয় জননিরাপত্তা বিভাগ পুলিশ-১ শাখা সিনিয়র সহকারী সচিব হাবিবুল হাসান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে চার ডিআইজি ও ছয় পুলিশ সুপার পদে এ রদবদল করা হয়। জনস্বার্থে জারি করা এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলে জানানো হয়েছে প্রজ্ঞাপনে।

প্রজ্ঞাপন থেকে জানা গেছে, বরিশাল মেট্রোপলিটন পুলিশে নতুন কমিশনার, রংপুর রেঞ্জ নতুন ডিআইজি, ঠাকুরগাঁও, কুড়িগ্রাম ও নোয়াখালী জেলায় নতুন পুলিশ সুপার পদায়ন করা হয়েছে।

এর মধ্যে ডিএমপির উপপুলিশ কমিশনার ও সুপার নিউমারারি ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত আমিনুল ইসলামকে রংপুর রেঞ্জের ডিআইজি হিসেবে বদলি করা হয়েছে। এর আগে তিনি বরিশাল মহানগর পুলিশের কমিশনার হিসেবে অবসরপ্রাপ্ত ছিলেন।

এ ছাড়া পুলিশের বিশেষ শাখা (এসবি) পুলিশ সুপার ও সুপারনিউমারারি ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত এস এন মো. নজরুল ইসলামকে অপরাধ তদন্ত বিভাগে, নোয়াখালী পুলিশ ট্রেনিং সেন্টারের কমান্ড্যান্ট (ডিআইজি) এস এম রোকন উদ্দিনকে পুলিশ স্টাফ কলেজে, পুলিশের অপরাধ তদন্ত বিভাগের উপপুলিশ মহাপরিদর্শক মো. শফিকুল ইসলামকে বরিশাল মহানগর পুলিশ কমিশনার হিসেবে, নীলফামারী ইনসার্ভিস ট্রেনিং সেন্টারের কমান্ড্যান্ট (পুলিশ সুপার) আব্দুল্লাহ আল ফারুককে নোয়াখালী পুলিশ সুপার হিসেবে বিশেষ শাখার পুলিশ সুপার শেখ জাহিদুল ইসলামকে ঠাকুরগাঁওয়ে এসপি হিসেবে, খুলনা মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার রিয়াজ উদ্দিন আহম্মেদের কুড়িগ্রামের এসপি হিসেবে বদলির আদেশ বাতিল করা হয়েছে। সেখানে পুলিশ সুপার মাহফুজুর রহমানকে বিশেষ শাখার দায়িত্ব দেওয়া হয়েছে এবং ঠাকুরগাঁও পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠককে ট্যুরিস্ট পুলিশে ও নোয়াখালীর পুলিশ সুপার মোহাম্মদ আসাদুজ্জামানকে নীলফামারী ইনসার্ভিস ট্রেনিং সেন্টারের কমান্ড্যান্ট হিসেবে বদলি করা হয়েছে।

আরটিভি/এসএইচএম-টি

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত
বাসের নিয়ন্ত্রণ নিয়ে বিএনপির দুই গ্রুপের সংঘর্ষ, আহত ১০
৩০ কর্মকর্তাকে বদলি, ২০ জনই অতিরিক্ত পুলিশ সুপার
বগুড়ায় ২ জনকে কুপিয়ে হত্যা