• ঢাকা শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১
logo

আরও দুই মামলায় গ্রেপ্তার দেখানো হলো মেনন, ইনু ও মামুনকে 

আরটিভি নিউজ

  ২২ সেপ্টেম্বর ২০২৪, ১৭:১৬
আরও দুই মামলায় গ্রেপ্তার দেখানো হলো মেনন-ইনু-মামুনকে 
ফাইল ছবি

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সাবেক মন্ত্রী রাশেদ খান মেনন, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এবং পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুনকে নতুন করে আরও দুই মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

রোববার (২২ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদ্দাম হোসেনের আদালতে রাজধানীর তেজগাঁও থানার রমিজ উদ্দিন আহমদ ও তাহিদুল ইসলাম হত্যা মামলায় এ তিনজনকে গ্রেপ্তার দেখানোর আবেদন করেন মামলা দুটির তদন্ত কর্মকর্তা। পরে শুনানি শেষে বিচারক গ্রেপ্তার দেখানোর এ আবেদন মঞ্জুর করেন।

জানা যায়, গত ৪ আগস্ট তেজগাঁও থানার আওতাধীন এলাকায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে যোগ দিয়ে গুলিবিদ্ধ হয়ে মারা যান রমিজ উদ্দিন আহমদ নামে এক ব্যক্তি। এ ঘটনায় গত ৭ সেপ্টেম্বর নিহত রমিজ উদ্দিনের বাবা এ কে এম রকিবুল হাসান বাদী হয়ে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ২২৩ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। একই এলাকায় ওই আন্দোলনে অংশগ্রহণ করেন কবি নজরুল সরকারি কলেজের শিক্ষার্থী তাহিদুল ইসলাম। তিনিও গুলিবিদ্ধ হয়ে মারা যান। এ ঘটনায় তার ভাই তারিকুল ইসলাম বাদী হয়ে শেখ হাসিনাসহ ৪৭ জনের নাম উল্লেখ করে মামলা করেন। এ দুই মামলাতেই রাশেদ খান মেনন, হাসানুল হক ইনু ও চৌধুরী আবদুল্লাহ আল মামুনকে গ্রেপ্তার দেখানো হয়েছে।

এর আগে গত ২২ আগস্ট বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সাবেক মন্ত্রী রাশেদ খান মেননকে গ্রেপ্তার করা হয়। এর চারদিনের মাথায় ২৬ আগস্ট গ্রেপ্তার হন জাসদ সভাপতি ও সাবেক মন্ত্রী হাসানুল হক ইনু। সাবেক আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল মামুন গ্রেপ্তার হন গত ৩ সেপ্টেম্বর।

আরটিভি/এসএইচএম-টি

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
কক্সবাজারে দুই মামলায় খালাস পেলেন বিএনপি নেতা সালাউদ্দিন
রাজধানীতে শেখ হাসিনা-রেহানাসহ ১৬৫ জনের বিরুদ্ধে হত্যা মামলা
৮ গডফাদারসহ ৭১ জন শীর্ষ মাদক কারবারি গ্রেপ্তার
বেনজীর-ইনুসহ ৯ এমপি-প্রতিমন্ত্রীর ব্যাংক অ্যাকাউন্ট জব্দ