• ঢাকা শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১
logo

কারাগারে আ. লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরউল্লাহ

আরটিভি নিউজ

  ২২ সেপ্টেম্বর ২০২৪, ১৮:২৩
কারাগারে আ. লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরউল্লাহ
ফাইল ছবি

রাজধানীর পল্টন থানার একটি হত্যা মামলায় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কাজী জাফরউল্লাহকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

রোববার (২২ সেপ্টেম্বর) এ আদেশ দেন আদালত। এর আগে ১৮ সেপ্টেম্বর রাতে গুলশানের বাসা থেকে গ্রেপ্তার করা হয় তাকে।

বিষয়টি নিশ্চিত করে ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপকমিশনার ওবায়দুর রহমান বলেন, পল্টন থানায় করা একটি হত্যা মামলায় কাজী জাফরউল্লাহকে গ্রেপ্তার করা হয়। অসুস্থতার কারণে তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতৃত্বে সংঘটিত গণঅভ্যুত্থানের মুখে গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের প্রেক্ষাপটে শান্তিতে নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে দেশ পরিচালনার দায়িত্ব নেয় অন্তর্বর্তী সরকার। এরপর থেকেই একে একে গ্রেপ্তার হতে থাকেন বিগত সরকারের মন্ত্রী-প্রতিমন্ত্রীসহ আওয়ামী লীগের শীর্ষ পর্যায়ের নেতা ও প্রভাবশালী সংসদ সদস্যরা। এরই ধারাবাহিকতায় গত ১৮ সেপ্টেম্বর গ্রেপ্তার হলেন কাজী জাফরউল্লাহ।

তিনি গত জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করেন। ২০০১ সালের জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়নে তৎকালীন ফরিদপুর-৫ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন কাজী জাফরুল্লাহ। পরে ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনে ফরিদপুর-৪ আসনে নৌকার প্রার্থী হিসাবে স্বতন্ত্র প্রার্থী নিক্সন চৌধুরীর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে হেরে যান তিনি। এ আসন থেকে সবশেষ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনেও আওয়ামী লীগের প্রার্থী হয়েছিলেন কাজী জাফরউল্লাহ। তবে এ নির্বাচনেও নিক্সন চৌধুরীর কাছে পরাজিত হন তিনি। মাঝে ২০০৮ সালের নির্বাচনে আওয়ামী লীগ থেকে দলীয় সংসদ-সদস্য নির্বাচিত হয়েছিলেন কাজী জাফরউল্লাহর স্ত্রী নিলুফা জাফরউল্লাহ।

আরটিভি/এসএইচএম-টি

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রাজবাড়ীর সাবেক পৌর মেয়রের জামিন নামঞ্জুর
স্বামীসহ বিমানবন্দরে আটক আওয়ামী লীগ নেত্রী শিরিন
ফজলে করিমের বাড়ি থেকে অস্ত্র-গুলি উদ্ধার
বাগেরহাটে চাঁদাবাজি মামলায় ৫ পৌর কাউন্সিলর কারাগারে