• ঢাকা সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১
logo

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করা নিয়ে যা জানালেন জনপ্রশাসন সচিব

আরটিভি নিউজ

  ২২ সেপ্টেম্বর ২০২৪, ১৮:৪৪
ছবি : সংগৃহীত

বেশ কিছুদিন ধরে শোনা যাচ্ছে সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করা হচ্ছে। এ নিয়ে বিভিন্ন মাধ্যমে সংবাদও প্রচার করা হয়েছে। এবার এমন খবরে কান না দেওয়ার বার্তা দিয়ে বিষয়টিকে গুজব বলে উড়িয়ে দিলেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব ড. মো. মোখলেসউর রহমান।

রোববার (২২ সেপ্টেম্বর) সচিবালয়ে এ বিষয়ে জানতে চাইলে গণমাধ্যমকর্মীদের সঙ্গে তিনি এমন মন্তব্য করেন।

‘সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করা হচ্ছে, এটা নিয়ে একটা দরখাস্ত এসেছে, আপনারা কী সিদ্ধান্ত নিয়েছেন’, এক সাংবাদিকের এমন প্রশ্নের জবাবে জনপ্রশাসন সচিব বলেন, ‘আমার একটাই উত্তর গুজবে কান দেবেন না। আমি এক কথায় বলে দিলাম, গুজবে কান দেবেন না।’

উল্লেখ্য, সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করা নিয়ে দীর্ঘদিন ধরে আন্দোলন সংগ্রাম করছেন চাকরিপ্রত্যাশীরা। এ অবস্থার মধ্যেই সরকারি চাকরিতে প্রবেশের ক্ষেত্রে বয়সসীমা ৩৫ বছর ও অবসরের বয়স ৬৫ বছর করার বিষয়ে সম্প্রতি বিসিএস প্রশাসন ক্যাডার কর্মকর্তাদের সংগঠন বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশন থেকে মন্ত্রিপরিষদ বিভাগে একটি চিঠি দেওয়া হয়। তবে বিষয়টি যেহেতু জনপ্রশাসন মন্ত্রণালয়ের কর্মপরিধির আওতার মধ্যে পড়ে, তাই এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে দাবি-সংক্রান্ত সেই চিঠি বা প্রস্তাব জনপ্রশাসন মন্ত্রণালয়ে পাঠিয়েছিল মন্ত্রিপরিষদ বিভাগ।

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
একাধিক পদে লোকবল নেবে সাউথইস্ট ব্যাংক, নেই বয়সসীমা
সরকারি চাকরিতে অসন্তোষ নিরসনে পদক্ষেপ নিলো অন্তর্বর্তী সরকার
চাকরি হারালেন কোটার সুবিধা নেওয়া তরুণী
চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে শাহবাগ অবরোধ