• ঢাকা সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ৮ আশ্বিন ১৪৩১
logo

ঢাকার আদালতে হাসিনা-রেহানাসহ ৭১ জনের নামে হত্যা মামলা

আরটিভি নিউজ

  ২৩ সেপ্টেম্বর ২০২৪, ১৪:৩৫
ঢাকার আদালতে শেখ হাসিনা-রেহানাসহ ৭১ জনের নামে হত্যা মামলা
ফাইল ছবি

ছাত্র আন্দোলনে গার্মেন্টসকর্মী ফজলুকে হত্যার অভিযোগে শেখ হাসিনা ও তার বোন শেখ রেহানাসহ ৭১ জনের নামে মামলা দায়ের করা হয়েছে।

নিহত ফজলুর স্ত্রী সুরাইয়া সোমবার (২৩ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুল ইসলামের আদালতে এ মামলা করেন।

মামলার উল্লেখযোগ্য আসামিরা হলেন, আসাদুজ্জামান খান কামাল, কামাল আহমেদ মজুমদার, হাবিবুর রহমান, কামরুজ্জামান।

আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে অভিযোগের বিষয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ছাত্র আন্দোলনে গত ৫ আগস্ট রাজধানীর কাফরুল থানাধীন মিরপুর-১৪ পুলিশ লাইনের সামনে অবস্থানকালে গুলিবিদ্ধ হন ফজলু। পরে উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

উল্লেখ্য, ছাত্র-জনতার আন্দোলনের মুখে গত ৫ আগস্ট পদত্যাগ করে শেখ হাসিনা পালিয়ে যাওয়ার পর আওয়ামী লীগের অনেক মন্ত্রী-এমপি ও বিভিন্ন পর্যায়ের নেতারা আত্মগোপনে চলে যান। কেউ কেউ দেশ ছাড়তে পারলেও অনেকেই গ্রেপ্তার হচ্ছেন।

হাসিনা পালিয়ে যাওয়ার পর গত ১৩ আগস্ট সাবেক আইনমন্ত্রী আনিসুল হক এবং সাবেক প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগবিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমানকে গ্রেপ্তার করা হয়।

এরপর একে একে সাবেক ডেপুটি স্পিকার শামসুল হক টুকু, প্রতিমন্ত্রী জুনায়েদ আহ্মেদ পলক, সাবেক পানিসম্পদমন্ত্রী রমেশ চন্দ্র সেন, সেনাবাহিনী থেকে অব্যাহতিপ্রাপ্ত মেজর জেনারেল জিয়াউল আহসান, সাবেক সমাজকল্যাণমন্ত্রী দীপু মনি, কক্সবাজারের সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদি, ১৪-দলীয় জোটের শরিক বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ আ স ম ফিরোজ, সাবেক এমপি সাদেক খান, সাবেক মন্ত্রী গোলাম দস্তগীর গাজী, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, সাবেক সংসদ সদস্য টিপু মুনশি, হাজী সেলিম, ডিমএপির সাবেক কমিশনার আছাদুজ্জামান মিয়াসহ আরও অনেককে গ্রেপ্তার করা হয়।

আরটিভি/আরএ/এসএ

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রিমান্ড শেষে সাংবাদিক শ্যামল দত্ত কারাগারে
স্ত্রীর মামলায় সেই অভিনেতা রাসেল মিয়া গ্রেপ্তার
অনুপস্থিত পুলিশ সদস্যদের বিরুদ্ধে বিধি অনুযায়ী ব্যবস্থা: ডিএমপি
আরও ২ মামলায় গ্রেপ্তার দেখানো হলো শাহরিয়ার কবিরকে