• ঢাকা মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১
logo

শেখ হাসিনাসহ ১৬৪ জনের বিরুদ্ধে হত্যা মামলা

আরটিভি নিউজ

  ২৪ সেপ্টেম্বর ২০২৪, ১৪:২০
ছবি: সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে রাজধানীর যাত্রাবাড়ী এলাকায় গুলিতে শাওন তালুকদার (২১) নামে এক যুবক নিহত হওয়ার ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ১৬৪ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) নিহতের খালাতো ভাই মো. আবদুল হালিম ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহীন রেজার আদালতে এ মামলার আবেদন করেন। এতে আসামি হিসেবে ১৬৪ জনের নাম উল্লেখ করা হয়েছে। এ ছাড়া অজ্ঞাত আরও ২০০ থেকে ৩০০ জনকে আসামি করা হয়েছে।

আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে এ ঘটনা নিয়ে মামলা বা জিডি আছে নাকি, তা তদন্ত করে যাত্রাবাড়ী থানা পুলিশকে ৭ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলেছেন।

বাদীপক্ষের আইনজীবী জহিরুল হাসান মুকুল এসব তথ্য নিশ্চিত করেছেন।

মামলার উল্লেখযোগ্য আসামিদের মধ্যে রয়েছেন সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাবেক আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, ডিবির সাবেক প্রধান কর্মকর্তা হারুন অর রশিদ, পুলিশ কর্মকর্তা বিপ্লব কুমার সরকার, হাবিবুর রহমান, সাবেক এমপি কাজী মনিরুল ইসলাম মনু প্রমুখ।

মামলা সূত্রে জানা গেছে, গত ৫ আগস্ট দুপুরে নিজ কর্মস্থল থেকে বাসায় ফেরার পথে যাত্রাবাড়ী থানাধীন কুতুবখালী মাদরাসা রোডের সুফিয়া প্লাজার সামনে গুলিবিদ্ধ হন শাওন। এরপর তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

প্রসঙ্গত, ছাত্র-জনতার অভ্যুত্থানের মুখে গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের পর থেকে একের পর এক মামলা হচ্ছে আওয়ামী লীগের নেতাকর্মীদের বিরুদ্ধে। তারই ধারাবাহিকতায় এই মামলা দায়ের হয়েছে।

আরটিভি/আইএম

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
শেখ হাসিনাসহ ১৬৪ জনের বিরুদ্ধে হত্যা মামলা
অনুপস্থিত পুলিশ সদস্যদের বিরুদ্ধে বিধি অনুযায়ী ব্যবস্থা: ডিএমপি
ঢাকার আদালতে হাসিনা-রেহানাসহ ৭১ জনের নামে হত্যা মামলা
ট্রাইব্যুনালে শেখ হাসিনার বিরুদ্ধে গুমের অভিযোগ