• ঢাকা বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১
logo

ডেঙ্গুতে আরও তিনজনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৮০১

আরটিভি নিউজ

  ২৪ সেপ্টেম্বর ২০২৪, ২১:৪৩
ডেঙ্গুতে আরও তিনজনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৮০১
ফাইল ছবি

দেশব্যাপী ফের আতঙ্ক ছড়াচ্ছে ডেঙ্গু। বর্ষা মৌসুম শুরুর পর থেকেই এডিস মশাবাহিত রোগটিতে আক্রান্তের হার বৃদ্ধির সঙ্গে তাল মিলিয়ে বাড়ছে মৃত্যুর ঘটনাও। সবশেষ ২৪ ঘণ্টায় আরও তিনজনের প্রাণ কেড়ে নিয়েছে ডেঙ্গু। একইসঙ্গে এই সময়ে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও ৮০১ জন।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালে নতুন ভর্তি হয়েছেন ৮০১ জন। এদের মধ্যে বরিশাল বিভাগে ৫৫ জন, চট্টগ্রাম বিভাগে ১২৬ জন, ঢাকা বিভাগে (সিটি করপোরেশনের বাইরে) ২০৮, ঢাকা উত্তর সিটিতে ১১৫, ঢাকা দক্ষিণ সিটিতে ১৫৩, খুলনা বিভাগে ৬১, রাজশাহী বিভাগে ৩৭ জন, ময়মনসিংহ বিভাগে ২৭ জন, রংপুর ১৭ জন এবং সিলেট বিভাগে ২ নতুন রোগী ভর্তি হয়েছেন।

এদিকে গত এক দিনে সারাদেশে ৭১৫ জন ডেঙ্গু রোগী হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। এ নিয়ে চলতি বছর ছাড়পত্র পেয়েছেন ২২ হাজার ৭১০ জন।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, এ বছরের জানুয়ারি থেকে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে সবমিলিয়ে ২৫ হাজার ৭০১ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। বিপরীতে মৃত্যু হয়েছে ১৩৬ জনের।

২০২৩ সালে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে রেকর্ড ১ হাজার ৭০৫ জনের মৃত্যু হয়। হাসপাতালে ভর্তি হন ৩ লাখ ২১ হাজার ১৭৯ জন।

আরটিভি/এসএইচএম/এসএ

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
রুহুল আমিন গাজীর মৃত্যুতে তথ্য উপদেষ্টার শোক
রুহুল আমিন গাজীর মৃত্যুতে সুপ্রিম কোর্ট রিপোর্টার্স ফোরামের শোক
কুড়িগ্রামের উলিপু‌রে বজ্রপা‌তে ২ জনের মৃত্যু
অসুস্থ হয়ে হাসপাতালে সাবেক রেলমন্ত্রী সুজন