• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

তোফাজ্জল হত্যা: ফজলুল হক হলের প্রভোস্টসহ ১৫ জনের বিরুদ্ধে মামলা

আরটিভি নিউজ

  ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১৫:০০
ছবি : সংগৃহীত

চোর সন্দেহে গণপিটুনিতে তোফাজ্জল নামে মানসিক ভারসাম্যহীন এক তরুণকে হত্যার অভিযোগে ফজলুল হক মুসলিম হলের প্রভোস্ট শাহ মুহাম্মদ মাসুমসহ ১৫ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

বুধবার (২৫ সেপ্টেম্বর) তোফাজ্জলের ফুফাতো বোন আসমা আক্তার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. আক্তারুজ্জামানের আদালতে এ মামলা দায়ের করেন।

এ বিষয়ে আইনজীবী নাজমুল হাসান জানিয়েছেন, এ ঘটনায় শাহবাগ থানায় আরেকটি মামলা থাকায় আপাতত এই মামলার তদন্ত কার্যক্রম স্থগিত থাকবে। আগের মামলাটি তদন্তসাপেক্ষে তোফাজ্জলের পরিবারের করা মামলাটি সচল হবে।

নাজমুল হাসান জানান, আদালত বাদীর জবানবন্দি রেকর্ড করে অভিযোগটি আমলে নিয়েছেন। যেহেতু এ ঘটনায় আগে দায়ের হওয়া মামলা চলমান, তাই এ মামলার তদন্ত আপাতত চলবে না। আগের মামলার তদন্ত প্রতিবেদন পাওয়া সাপেক্ষে এই আসামিদের বিরুদ্ধে মামলা চলবে কি না, তা পরে আদালত নির্ধারণ করবেন।

ফজলুল হক মুসলিম হল প্রভোস্ট ছাড়াও এ মামলার অন্য আসামির হলেন জালাল মিয়া, সুমন মিয়া, ফিরোজ কবির, আবদুস সামাদ, মোত্তাকিন সাকিন শাহ, আল হোসাইন সাজ্জাদ, ওয়াজিবুল আলম, আহসান উল্লাহ, ফজলে রাব্বি, ইয়ামুস জামান, রাশেদ কামাল অনিক, শাহরিয়ার কবির শোভন, মেহেদী হাসান ইমরান ও মো. সুলতান। তারা সবাই ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী।

উল্লেখ্য, ১৮ সেপ্টেম্বর রাত ১০টার দিকে তোফাজ্জল নামে এক যুবককে চোর সন্দেহে আটক করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফজলুল হক মুসলিম হলের শিক্ষার্থীরা। এরপর তাকে কয়েক দফা পেটানো হয়। পরে রাতে হলের ক্যানটিনে বসিয়ে তাকে ভাত খাওয়ানো হয়। এরপর আবারও মারধর করা হয় তাকে। একপর্যায়ে তোফাজ্জল গুরুতর অসুস্থ হয়ে পড়লে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে তাকে মৃত ঘোষণা করা হয়।

ঘটনায় অভিযুক্ত আট শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

আরটিভি/টি

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বগুড়ার কাহালুতে মুদি দোকানিকে গলা কেটে হত্যা
শরীয়তপুরে যুবকের আত্মহত্যা
কুষ্টিয়ায় ইউপি চেয়ারম্যানকে গুলি করে হত্যা
আবুধাবিতে বাংলাদেশিকে কুপিয়ে হত্যা