• ঢাকা বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১
logo

আইনি সেবাগ্রহীতাদের জন্য সুপ্রিম কোর্টে চালু হলো হেল্পলাইন নম্বর

আরটিভি নিউজ

  ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১৬:৪৪
ছবি: সংগৃহীত

সর্বোচ্চ আদালত বাংলাদেশ সুপ্রিম কোর্টে বিচারপ্রার্থী ও সেবাগ্রহীতাদের জন্য হেল্পলাইন নম্বর চালু করা হয়েছে। এখন থেকে কোনো বিচারপ্রার্থী বা সেবাগ্রহীতা সুপ্রিম কোর্ট রেজিস্ট্রির কোনো শাখায় সেবা গ্রহণে বাধা পেলে কিংবা যেকোনো বিষয়ে অসুবিধার মুখোমুখি হলে সরাসরি মোবাইলফোনে সুপ্রিম কোর্টকে জানাতে পারবেন। এ ছাড়াও সেবা গ্রহণসংক্রান্ত প্রয়োজনীয় তথ্যসহ সেবার বিষয়ে পরামর্শ গ্রহণও করতে পারবেন।

সরকারি ছুটির দিন বাদে প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সেবা গ্রহণ করতে পারবেন গ্রাহকরা। নম্বরটি হলো ০১৩১৬ ১৫৪ ২১৬।

বুধবার (২৫ সেপ্টেম্বর) বাংলাদেশ সুপ্রিম কোর্টের গণসংযোগ কর্মকর্তা মো. শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞতিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সুপ্রিম কোর্টে আগত কোনো বিচারপ্রার্থী বা সেবাগ্রহীতা সুপ্রিম কোর্ট রেজিস্ট্রির কোনো শাখায় সেবা গ্রহণে যেকোনো প্রতিবন্ধকতার সম্মুখীন হলে বা সেবা গ্রহণসংক্রান্ত যেকোনো বিষয়ে অসুবিধার মুখোমুখি হলে ওই সেবাগ্রহীতাকে সহায়তা করার জন্য আজ (বুধবার) থেকে সুপ্রিম কোর্টে একটি হেল্পলাইন নম্বর চালু করা হয়েছে।

সেবাগ্রহীতারা +৮৮০১৩১৬১৫৪২১৬ এই নম্বরে যোগাযোগ করে সেবা গ্রহণসংক্রান্ত প্রয়োজনীয় তথ্যসহ সেবা গ্রহণে সম্মুখীন যেকোনো প্রতিবন্ধকতার বিষয়ে পরামর্শ গ্রহণ করতে পারবেন।

এতে আরও বলা হয়, সুপ্রিম কোর্ট রেজিস্ট্রির একজন কর্মকর্তা এই হেল্পলাইন পরিচালনা করবেন এবং সেবাগ্রহীতাকে প্রয়োজনীয় সাহায্য প্রদান করবেন। সরকারি ছুটির দিন বাদে প্রতি রোববার হতে বৃহস্পতিবার সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত হেল্পলাইন সার্ভিস চালু থাকবে।

আরটিভি/একে/এসএ

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
সাবেক অ্যাটর্নি জেনারেলসহ ৪০ জনের বিরুদ্ধে মামলা
রুহুল আমিন গাজীর মৃত্যুতে সুপ্রিম কোর্ট রিপোর্টার্স ফোরামের শোক
এখনও বিচারবিভাগের গুরুত্বপূর্ণ জায়গায় ফ্যাসিবাদের দোসররা রয়েছেন: অ্যাটর্নি জেনারেল
সুপ্রিম কোর্ট রিপোর্টার্স ফোরামের আত্মপ্রকাশ