• ঢাকা শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১
logo

সংস্কারের প্রতিশ্রুতি না মানায় ক্ষুব্ধ পল্লী বিদ্যুতের কর্মচারীরা

আরটিভি নিউজ

  ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১৪:২৯
পল্লী বিদ্যুত
সংগৃহীত

পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও পল্লী বিদ্যুৎ সমিতিকে একীভূতকরণসহ দুই দফা দাবি মানার প্রতিশ্রুতি দিলেও সিদ্ধান্ত বাস্তবায়নে কালক্ষেপণ এবং সংস্কারে অস্বীকৃতি জানিয়ে পল্লী বিদ্যুতায়ন বোর্ড বিপত্তি সৃষ্টি করছে বলে দাবি পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা।

এতে ভেতরে ভেতরে সংক্ষুব্ধ সমিতির কর্মকর্তা কর্মচারীরা। বিদ্যুৎ বিভাগ কর্তৃক পল্লী বিদ্যুৎ সিস্টেমের সংস্কারসহ অন্যান্য সমস্যার যৌক্তিক সমাধানের জন্য ৯ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়। কিন্তু আরইবি এতে অসহযোগিতা করছে।

গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে পল্লী বিদ্যুৎ সমিতির বৈষম্য বিরোধী কর্মকর্তা কর্মচারীদের পক্ষ থেকে এ অভিযোগ করা হয়।

বিবৃতিতে বৈষম্য বিরোধী কর্মকর্তা-কর্মচারীরা বলেন, সমস্যা সমাধানে একটি কমিটি করা হলেও উক্ত কমিটির সভায় অনুপস্থিত থেকে এবং আরইবির পক্ষ থেকে সংস্কার প্রস্তাব উপস্থাপন না দিয়ে উল্টো বিদ্যমান কাঠামো বহাল রাখার প্রস্তাব দেয় বোর্ড।

গত ২৮ আগস্ট পবিসের প্রতিনিধির সাথে চেয়ারম্যান এর মতবিনিময় সভায় সমস্যার সমাধানে কমিটি গঠনের সিদ্ধান্ত গৃহীত হয় এবং সকল কমিটিতে আরইবি এবং পবিসের সমান সংখ্যক সদস্য অন্তর্ভুক্তির বিষয়ে নির্দেশনা দিলেও সেই নির্দেশনার বাস্তব প্রতিফলন দেখা যায়নি।

শুধু তাই নয়, সরকারি এবং সিএ ফার্মের অডিট ছাড়া আরইবি কর্তৃক হয়রানিমূলক যে ৮ ধরনের অডিট পরিচালনা করা হয় সেগুলো আরইবি সংস্কারের আগ পর্যন্ত বন্ধ রাখারও সিদ্ধান্ত হয়।‌ কিন্তু কমিটির কোন সুপারিশ ছাড়াই গত ১২ সেপ্টেম্বর পুনরায় অডিট কার্যক্রম চালুর অনুমতি দেন বিআরইবি চেয়ারম্যান। এর প্রেক্ষিতে সম্প্রতি ৮০টি সমিতির সিনিয়র জেনারেল ম্যানেজার/জেনারেল ম্যানেজারের পক্ষ থেকে চেয়ারম্যানকে প্রতিশ্রুতি রক্ষার মাধ্যমে সুষ্ঠু কর্ম পরিবেশ বজায় রাখতে চিঠি দেয়া হয়। পাশাপাশি সিনিয়র জিএম/জিএম এবং সমন্বয়কদের পক্ষ থেকে চেয়ারম্যান এর সঙ্গে সাক্ষাৎ করতে চাইলেও সেই সুযোগ দেয়া হয়নি বলে দাবি কর্মকর্তা-কর্মচারীদের।

আরটিভি/এএইচ

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
চাকরি দেবে পল্লী বিদ্যুৎ সমিতি, আবেদন ফি ১০০ টাকা
ঠিকাদারের অস্থায়ী কর্মীদের প্রশিক্ষণ বন্ধের দাবি পবিসের
লোডশেডিংয়ে অতিষ্ঠ জনজীবন, শিল্প কারখানার উৎপাদন ব্যাহত  
প্রসূতির মৃত্যুতে পালালেন চিকিৎসক, হাসপাতাল ভাঙচুর