• ঢাকা শুক্রবার, ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১
logo

শাহজালাল বিমানবন্দরের নাম পরিবর্তন নিয়ে যা জানাল কর্তৃপক্ষ

আরটিভি নিউজ

  ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১৯:২৬
শাহজালাল বিমানবন্দরের নাম পরিবর্তন নিয়ে যা জানাল কর্তৃপক্ষ
ফাইল ছবি

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নাম পরিবর্তনের দাবিতে রাজধানীর উত্তরার বিমানবন্দর এলাকায় বিক্ষোভ অনুষ্ঠিত হয় গত ৯ সেপ্টেম্বর। অবশ্য শেখ হাসিনা সরকারের পতনের পর থেকেই আলোচনায় রয়েছে বিষয়টি। এ অবস্থায় ইস্যুটি নিয়ে কথা বলেছেন বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আবু নাসের খান।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) এক সংবাদ সম্মেলনে তিনি জানিয়েছেন, শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নাম পরিবর্তনের ব্যাপারে এখনো কোনো সিদ্ধান্ত আসেনি।

এদিন সচিবালয়ে বিশ্ব পর্যটন দিবস-২০২৪ উপলক্ষে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা জানান আবু নাসের খান।

বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বলেন, বিমানবন্দরের নাম পরিবর্তনের ব্যাপারে এখনো কোনো সিদ্ধান্ত নেই। এটি পরিবর্তন করা হবে কিনা, সে বিষয়ে পরে সিদ্ধান্ত নেওয়া হবে।

থার্ড টার্মিনালের কাজ ৯৮ ভাগ সম্পন্ন হয়েছে জানিয়ে তিনি বলেন, থার্ড টার্মিনালটি উদ্বোধনে আরও ৬ মাস লাগবে।

প্রসঙ্গত, শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নাম পরিবর্তন করে জিয়া আন্তর্জাতিক বিমানবন্দর নামকরণের দাবি জানিয়ে চলতি সেপ্টেম্বর মাসে একাধিক দিন বিক্ষোভ ও মানববন্ধন করেছে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

২০১০ সালের ১৫ ফেব্রুয়ারি জিয়া আন্তর্জাতিক বিমানবন্দরের নাম পরিবর্তন করে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর নামকরণ করে তৎকালীন আওয়ামী লীগ সরকার।

আরটিভি/এসএইচএম/এআর

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘উন্নয়নের নামে দুর্নীতির মহোৎসবে মেতে ছিল আওয়ামী লীগ’
জলবায়ু পরিবর্তন সবার অস্তিত্বের প্রতি হুমকিস্বরূপ: ড. ইউনূস
বিপিএলের ১১তম আসরে মাঠে নামবে যে সাত দল
তারুণ্যের কার্যকর প্রয়োগ পর্যটন শিল্পের গুণগত পরিবর্তনে ভূমিকা রাখবে: ড. ইউনূস