• ঢাকা রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১
logo

নিরপরাধ কেউ আসামি হলে ভয়ের কারণ নেই: আইজিপি

আরটিভি নিউজ

  ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২১:৩২
ছবি: সংগৃহীত

নিরপরাধ কেউ আসামি হলে ভয়ের কারণ নেই জানিয়ে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) মো. ময়নুল ইসলাম বলেছেন, মামলা হলে আসামিদের গ্রেপ্তার করতে হবে, আইনের বিধান তা বলে না। কেউ সত্যিকার অর্থে জড়িত হলে তাকে গ্রেপ্তার করা যাবে।

শনিবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কার্যালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

আইজিপি বলেন, মামলা হওয়ার পর অপরাধে জড়িত থাকলে তাকে গ্রেপ্তার করা যাবে। নিরপরাধ কাউকে আসামি করা হলে যাচাই-বাছাই হবে। তদন্তে নিরপরাধ প্রমাণ হলে তাকে অব্যাহতি দেওয়া হবে। সুতরাং এটা নিয়ে ভীত হওয়ার কারণ নেই।

তিনি বলেন, মামলায় পুলিশ, বিজিবি, ডিসি ও বিভাগীয় কমিশনার এবং সাংবাদিকদেরও আসামি করা হয়েছে। যারা সত্যিকার অর্থে ঘটনায় জড়িত, তাদের আসামি করলে মামলা শক্ত ও তদন্ত করা সহজ হয়।

ময়নুল ইসলাম বলেন, যারা জামিনে রয়েছেন তাদের নজরদারির মধ্যে রাখা হবে। তারা আবার অপরাধে জড়ালে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। অস্ত্র ব্যবহারকারীদের কঠোর আইনের আওতায় আনা হবে।

তিনি বলেন, আসন্ন দুর্গাপূজায় সার্বিক নিরাপত্তা নিশ্চিত করা হবে। সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারী কোনো ঘটনা যাতে না ঘটে সে ব্যাপারে সকলকে সতর্ক থাকতে হবে। সব অপতৎপরতা রুখে দিতে হবে।

এ সময় মব জাস্টিসের নামে কেউ আইন হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও হুঁশিয়ারি দেন পুলিশ মহাপরিদর্শক।

আরটিভি/আরএ-টি

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
আরেক হত্যা মামলায় সালমান-আনিসুল গ্রেপ্তার
ফের ৪ দিনের রিমান্ডে সাবেক আইজিপি মামুন
আরেক মামলায় গ্রেপ্তার আসাদুজ্জামান নূর, পাঠানো হলো কারাগারে
রাজধানীতে ট্রাফিক আইন লঙ্ঘনে একদিনে ৬৩৩ মামলা