• ঢাকা রোববার, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১৪ আশ্বিন ১৪৩১
logo

লেবাননে অবস্থানরত বাংলাদেশিদের যে বার্তা দিলেন রাষ্ট্রদূত

আরটিভি নিউজ

  ২৯ সেপ্টেম্বর ২০২৪, ১২:১৬
ছবি: সংগৃহীত

লেবাননে চলমান যুদ্ধ পরিস্থিতির মধ্যে দেশটিতে অবস্থান করা প্রবাসী বাংলাদেশিদের মধ্যে যারা নিরাপদ আশ্রয় খুঁজছেন, তাদের বৈরুতের বাংলাদেশ দূতাবাসের হেল্পলাইন এবং হটলাইনে দ্রুত যোগাযোগ করার অনুরোধ করেছেন রাষ্ট্রদূত এয়ার ভাইস মার্শাল জাভেদ তানভীর খান।

বৈরুতের স্থানীয় সময় শনিবার (২৮ সেপ্টেম্বর) রাতে এক ভিডিও বার্তায় রাষ্ট্রদূত প্রবাসীদের জন্য বিভিন্ন দিকনির্দেশনা দিয়েছেন।

রাষ্ট্রদূত বলেন, ভয়াবহ যুদ্ধ পরিস্থিতিতে আপনারা যারা নিজ কর্মস্থল এবং আবাসস্থল ছেড়ে নিরাপদ জায়গায় অবস্থান নিয়েছেন তাদের তথ্য সংগ্রহ করে সামর্থ্য অনুযায়ী দূতাবাস হতে সহায়তার প্রক্রিয়া চলমান রয়েছে। যারা নিরাপদ আশ্রয় খুঁজছেন, তাদের আমি দূতাবাসের হেল্পলাইন এবং হটলাইনে দ্রুত যোগাযোগ করার অনুরোধ করছি। আমরা আপনাদের যথাসাধ্য নিরাপদ স্থানের পৌঁছানোর ব্যবস্থা করব।

জাভেদ তানভীর বলেন, চলমান যুদ্ধ পরিস্থিতির মধ্যে আমরা মানুষের জীবনের নিরাপত্তাকে গুরুত্ব দিয়ে বিভিন্নভাবে কাজ করে যাচ্ছি। যেকোনো সদস্যা দ্রুত আমাদের অবহিত করুন। আমরা সর্বোচ্চ আন্তরিকতার সঙ্গে আপনাদের পাশে থাকার চেষ্টা করব। অবনতিশীল পরিস্থিতির কারণে বৈরুতের বিভিন্ন এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি, উন্মুক্ত গোলাগুলি, রাস্তাঘাট বন্ধ করে দেওয়া যানবাহন ভাঙচুরসহ নিরাপত্তাপরিপন্থি বেশকিছু ঘটনা ঘটেছে। এমন পরিস্থিতিতে প্রবাসীদের নিরাপদ স্থানে থাকার অনুরোধ করছি।

ভিডিও বার্তায় রাষ্ট্রদূত প্রবাসীদের সকল প্রকার গুজব পরিহার করার আহ্বান জানান।

জরুরি প্রয়োজনে দূতাবাসের ফ্রন্ট ডেস্ক ৭১২১৭১৩৯, হটলাইন ৭০৬৩৫২৭৮, হেল্পলাইন ৮১৭৪৪২০৭ ফোন নম্বরে এবং beirut.mission@mofa.gov.bd এই ই-মেইলে প্রবাসীরা যোগাযোগ করতে পারবেন।

আরটিভি/একে/এআর

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হিজবুল্লাহপ্রধানকে হত্যার নির্দেশ নিউইয়র্ক থেকে: ইরানি প্রেসিডেন্ট
আ.লীগ কখনও মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি ছিল না: ফারুক
প্রত্যেক ফিলিস্তিনির জীবন অমূল্য, যুদ্ধবিরতির আহ্বান জানাচ্ছি: ড. ইউনূস
তাইওয়ান প্রণালীতে এই প্রথম যুদ্ধজাহাজ পাঠালো জাপান