• ঢাকা মঙ্গলবার, ০১ অক্টোবর ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১
logo

যোগদান না করা পুলিশ সদস্যদের বিরুদ্ধে কী ব্যবস্থা, জানালেন স্বরাষ্ট্র উপদেষ্টা

আরটিভি নিউজ

  ০১ অক্টোবর ২০২৪, ১৩:২৭
সংগৃহীত ছবি

স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরী জানিয়েছেন, পুলিশের যেসব সদস্য এখনও যোগদান করেননি তাদের আইনের আওতায় আনা হবে।

মঙ্গলবার (১ অক্টোবর) সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে আইনশৃঙ্খলা কমিটির সভা শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

মো. জাহাঙ্গীর আলম চৌধুরী বলেন, যারা এখনও যোগদান করেনি তারো পুলিশ না। তার ক্রিমিনাল। এরই মধ্যে আনসার, পুলিশ ও বিজিবি নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দু’একদিনের মধ্যেই সাব-ইন্সপেক্টর নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

কতজন পুলিশ এখনো কাজে যোগ দেয়নি, জানতে চাইলে স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, ১৮৭ জনের মতো ছিল। এর পরে মনে হয় আর কেউ যোগদান করেননি। যারা যোগ দেননি, তাদের আইনের আওতায় আনতে হবে। তাদের আমরা পুলিশ বলব না, তারা অপরাধী হিসেবে গণ্য হবে।

দুই মাসের মধ্যে পুলিশ বাহিনী সংস্কার করা হবে নিয়ে এক উপদেষ্টা বলেছিলেন, এ বিষয়ে জানতে চাইলে জাহাঙ্গীর আলম বলেন, পুলিশ সংস্কারের কাজ ১ অক্টোবর থেকে শুরু হওয়ার কথা। সংস্কারের কাজটা আমি করছি না, এ জন্য আলাদা কমিটি করে দেয়া হয়েছে। ওই কমিটি কাজটি করবে। তারা আমাদের কাছে প্রতিবেদন দেবেন, সেই প্রতিবেদনের ওপর ভিত্তি করে সংস্কার হবে।

তিনি আরও জানান, পার্বত্য চট্টগ্রামের অবস্থা এখন ভালো। ধীরে ধীরে আরও ভালো হবে। শান্তিচুক্তি হওয়ার পর একটা গ্রুপ অস্ত্র সারেন্ডার করেনি। বাইরে থেকে তাদের প্রশিক্ষণ দেওয়া হয়।

মাজার দরগাহর নিরাপত্তা দেওয়া হবে বলেও মন্তব্য করে সরাষ্ট্র উপদেষ্টা।

আরটিভি/এসএপি

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দুয়েক দিনের মধ্যেই পুলিশের এসআই নিয়োগ বিজ্ঞপ্তি
পুলিশের আরও ৩৩ কর্মকর্তাকে বদলি
সাবেক ইসি ও স্বরাষ্ট্র সচিব জাহাংগীর আলম গ্রেপ্তার
২৬ দিনে ২৪৩ অস্ত্র উদ্ধারসহ গ্রেপ্তার ১১০