• ঢাকা শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১
logo

শিক্ষার্থী আনাস হত্যা

ট্রাইব্যুনালে শেখ হাসিনাসহ ২৫ জনের নামে অভিযোগ

আটিভি নিউজ

  ০২ অক্টোবর ২০২৪, ১৫:৫১
ছবি: সংগৃহীত

বৈষম্যবিরোধী আন্দোলনে রাজধানীর চানখাঁরপুলে পুলিশের গুলিতে দশম শ্রেণির ছাত্র শাহরিয়ার খান আনাসের নিহতের ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ২৫ জনের বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে অভিযোগ করা হয়েছে।

বুধবার (২ অক্টোবর) সকালে চিফ প্রসিকিউটর মোহাম্মদ তাজুল ইসলাম বরাবর এ অভিযোগ দাখিল করেন নিহত আনাসের পরিবার।

তাজুল ইসলাম বলেন, ৫ আগস্ট গেন্ডারিয়ার বাসা থেকে গোপনে বেরিয়ে চানখারপুলে আন্দোলনে যোগ দেয় দশম শ্রেণির ছাত্র আনাস। সেখানে গুলিবিদ্ধ হয়ে মারা যায় সে। কীভাবে আর্মড পুলিশ ব্যাটালিয়ন সেখানে অলিতে-গলিতে ঢুকে গুলি করেছে, আমরা কিছু ভিডিও পেয়েছি।

এ সময় নিহত আনাসের মা বলেন, আনাস তার বাবার কথা অমান্য করে আন্দোলনে গিয়েছিল। সেইফ জোনে থাকার পরেও সেখানে আর্মড পুলিশ ঢুকে তাকে গুলি করে। আনাসকে হারানোর শোক এখনও কাটিয়ে উঠতে পারেনি তারা। এ ঘটনার সুষ্ঠু তদন্ত চায় আনাসের পরিবার।

প্রসঙ্গত, গত ৫ আগস্ট শেখ হাসিনা সরকারের পতনের কয়েক ঘণ্টা আগে রাজধানীর চানখারপুল এলাকায় আর্মড পুলিশের গুলিতে মারা যায় দশম শ্রেণির শিক্ষার্থী আনাস।

সেদিন সকালে পড়ার টেবিলে তার স্কুলের খাতায় বাবা-মায়ের উদ্দেশে একটি চিঠি লিখে বেরিয়ে যায় আনাস। চিঠিতে আনাসের লেখা শেষ বাক্যটি ছিল, আমি যদি বেঁচে না ফিরি, তবে গর্বিত হইও। জীবনে প্রতিটি ভুলের জন্য ক্ষমা চাই।

আরটিভি/একে

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ইরাকি ড্রোন হামলায় ২ ইসরায়েলি সেনা নিহত, আহত ২৪
আন্দোলনে নিহত সাইমনের মাকে ঘর উপহার দিলো ইরামন ফাউন্ডেশন
ট্রাকের সঙ্গে মোটরসাইকেলের সংঘর্ষ, প্রাণ গেল পু‌লিশ সদস্যের 
গাজার পর ধ্বংসস্তূপ লেবানন, নিহত ২ হাজার ছাড়িয়েছে