• ঢাকা শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১
logo

দুদিনের রিমান্ড শেষে কারাগারে সালাম মুর্শেদী

আরটিভি নিউজ

  ০৪ অক্টোবর ২০২৪, ১৭:৪২
দুদিনের রিমান্ড শেষে কারাগারে সালাম মুর্শেদী
ফাইল ছবি

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে রুবেল নামে এক পোশাককর্মী হত্যা মামলায় গ্রেপ্তার খুলনা-৪ আসনের সাবেক সংসদ সদস্য আব্দুস সালাম মুর্শেদীকে দুদিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। তিনি বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) সাবেক সভাপতি ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাবেক সিনিয়র সহ-সভাপতিও।

শুক্রবার (৪ অক্টোবর) দুদিনের রিমান্ড শেষে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয় তাকে। এরপর মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্তকারী কর্মকর্তা। অন্যদিকে জামিন চেয়ে আবেদন করেন মুর্শেদীর আইনজীবী। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাইফুদ্দীন হোসাইন তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে মঙ্গলবার (১ অক্টোবর) রাতে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা থেকে গ্রেপ্তার করা হয় আব্দুস সালাম মুর্শেদীকে। পরদিন বুধবার (২ অক্টোবর) তাকে হাজির করা হয় ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে। এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাকে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আক্তারুজ্জামান তার দুইদিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ২২ আগস্ট পোশাককর্মী রুবেলের বাবা রফিকুল ইসলাম বাদী হয়ে আদাবর থানায় হত্যা মামলা করেন। এ মামলায় আব্দুস সালাম মুর্শেদী ছাড়াও সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, ক্রিকেটার ও সাবেক সংসদ সদস্য সাকিব আল হাসানসহ ১৫৬ জনকে আসামি করা হয়। এছাড়া অজ্ঞাতপরিচয় ৪০০ থেকে ৫০০ জনকে আসামি হিসেবে যুক্ত করা হয়।

মামলার এজাহারে রফিকুল ইসলাম অভিযোগ করেন, গত ৫ আগস্ট আদাবরের রিং রোডে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মিছিলে অংশ নেন রুবেল। এ সময় আসামিদের প্রত্যক্ষ ও পরোক্ষ নির্দেশ, প্ররোচনা, সাহায্য, সহযোগিতা ও প্রত্যক্ষ মদতে মিছিলে গুলি ছোড়া হয়। সেখানে বুকে ও পেটে গুলিবিদ্ধ অবস্থায় রুবেলকে হাসপাতালে নিলে চিকিৎসারত অবস্থায় ৭ আগস্ট মৃত্যু হয় তার।

আরটিভি/এসএইচএম/এআর

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হিজবুত তাহরীরের মিডিয়া সমন্বয়ক ইমতিয়াজ তিনদিনের রিমান্ডে 
কৃষক লীগের সভাপতি সমীর চন্দ ৩ দিনের রিমান্ডে
আ.লীগ নেতা এনামুল ৫ দিনের রিমান্ডে
সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র ৭ দিনের রিমান্ডে