• ঢাকা শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১
logo

কৃষক লীগের সভাপতি সমীর চন্দ ৩ দিনের রিমান্ডে

আরটিভি নিউজ

  ০৪ অক্টোবর ২০২৪, ১৭:৪৭
ফাইল ছবি

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে রাজধানীর বাড্ডায় দুলাল সরদার নামে একজনকে গুলি করে হত্যার ঘটনায় কৃষক লীগ সভাপতি সমীর চন্দের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুক্রবার (৪ অক্টোবর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহিন রেজার আদালত এ আদেশ দেন।

এর আগে, সমীর চন্দকে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাকে ৭ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ও বাড্ডা থানার উপপরিদর্শক সৈয়দ ইমরুল সাহেদ। শুনানি শেষে আদালত তার ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) দিবাগত রাত ১টার দিকে সমীর চন্দকে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) গ্রেপ্তার করে।

গত ২৬ সেপ্টেম্বর মো. শরিফুল ইসলাম বাদী হয়ে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরিফুর রহমানের আদালতে মামলা করেন। মামলায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ৪৫ জনকে আসামি করা হয়। পরে আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে বাড্ডা থানা পুলিশকে অভিযোগটি এজাহার হিসেবে গ্রহণের নির্দেশ দেন।

মামলার অভিযোগে বলা হয়েছে, গত ১৮ জুলাই সকাল ১০টায় রাজধানীর ব্র্যাক ইউনিভার্সিটির সামনে হাজার হাজার ছাত্র-জনতা আন্দোলনের সমর্থনে মিছিল করে। তখন শেখ হাসিনার নির্দেশে অন্য আসামিদের প্রত্যক্ষ ও পরোক্ষ অংশগ্রহণে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা ছাত্র-জনতার ওপর গুলি চালায়। এতে গুলিবিদ্ধ হয়ে মো. দুলাল সরদার মারা যান।

আরটিভি /এমএ/এআর

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
হিজবুত তাহরীরের মিডিয়া সমন্বয়ক ইমতিয়াজ তিনদিনের রিমান্ডে 
আ.লীগ নেতা এনামুল ৫ দিনের রিমান্ডে
সাবেক খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র ৭ দিনের রিমান্ডে
কৃষক লীগের সভাপতি সমীর চন্দ গ্রেপ্তার