• ঢাকা শনিবার, ০৫ অক্টোবর ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১
logo

শনিবার রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ প্রধান উপদেষ্টার

আরটিভি নিউজ

  ০৪ অক্টোবর ২০২৪, ২১:৩৭
শনিবার রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ প্রধান উপদেষ্টার
ফাইল ছবি

রাষ্ট্র সংস্কারে ৫টি পূর্ণাঙ্গ কমিশন গঠনের পর এবার রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপে বসছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূস।

শনিবার (৫ অক্টোবর) বেলা আড়াইটায় প্রধান উপদেষ্টার সরকারি বাসভবন যমুনায় এই সংলাপ শুরু হবে।

রাজনৈতিক দলগুলোর সঙ্গে এ নিয়ে তৃতীয় দফায় সংলাপে বসছেন প্রধান উপদেষ্টা। সবশেষ গত ৩১ আগস্ট রাজনৈতিক দলগুলোর সঙ্গে মতবিনিময় করেন প্রধান তিনি।

সংলাপের সময়সূচি থেকে জানা যায়, বেলা আড়াইটায় সর্বপ্রথম বিএনপির সঙ্গে আলোচনায় বসবেন ড. ইউনূস। এরপর বিকেল তিনটায় জামায়াতে ইসলামীর প্রতিনিধি দলের সঙ্গে বসবেন তিনি। ধারাবাহিকভাবে বিকেল সাড়ে তিনটায় গণতন্ত্র মঞ্চ, বিকেল চারটায় বাম গণতান্ত্রিক জোট, বিকেল সাড়ে চারটায় হেফাজতে ইসলাম, পাঁচটায় ইসলামী আন্দোলন বাংলাদেশ এবং সাড়ে ৫টায় এবি (আমার বাংলাদেশ) পার্টির সঙ্গে সংলাপ হবে প্রধান উপদেষ্টার।

এর আগে বুধবার (২ অক্টোবর) প্রধান উপদেষ্টার প্রেস সচিব শফিকুল আলম জানান, শনিবার থেকে রাজনৈতিক দলগুলোর সঙ্গে তৃতীয় দফায় সংলাপ শুরু করতে যাচ্ছে অন্তর্বর্তী সরকার। ধারাবাহিকভাবে বিভিন্ন দলের সঙ্গে সংলাপ হবে। এতে দেশের প্রধান রাজনৈতিক দলগুলোকে আমন্ত্রণ জানানো হবে।

তিনি জানান, সংলাপে উপদেষ্টামণ্ডলী দ্বারা গঠিত সংস্কার কমিশনগুলোর কার্যক্রমের অগ্রগতি এবং দেশের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে কথা হবে। এসব বিষয়ে রাজনৈতিক দলগুলোর মতামত ও পরামর্শ নেওয়া হবে।

আরটিভি/এসএইচএম/এআর

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
দুপুরে প্রধান উপদেষ্টার সঙ্গে বসবে বিএনপি, প্রাধান্য পাবে নির্বাচনী রোডম্যাপ
আসিয়ান সংলাপে অংশীদার হতে মালয়েশিয়ার সমর্থন চান ড. ইউনূস
মালয়েশিয়ার সঙ্গে দ্বিপক্ষীয় সম্পর্ক নতুন উচ্চতায় নিতে চাই: ড. ইউনূস
মালয়েশিয়ার প্রধানমন্ত্রীর সঙ্গে প্রধান উপদেষ্টার বৈঠক বিকেলে