• ঢাকা সোমবার, ০৭ অক্টোবর ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১
logo

বন্যায় আটকে ছিলেন ৩৭ নারী-শিশু, ৯৯৯ ফোনকলে উদ্ধার

আরটিভি নিউজ

  ০৭ অক্টোবর ২০২৪, ১৫:৩৯
ছবি: সংগৃহীত

ময়মনসিংহের দুই উপজেলায় বন্যার পানিতে আটকে থাকা ৩৭ নারী ও শিশুকে জাতীয় জরুরি সেবা-৯৯৯ নম্বরে ফোনকলে উদ্ধার করা হয়েছে।

সোমবার (৭ অক্টোবর) জাতীয় জরুরি সেবার গণমাধ্যম ও জনসংযোগ বিভাগের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, রোববার ময়মনসিংহের ফুলপুর উপজেলার বানিজান গ্রামের কাশিবান বাজার থেকে ভীত ও উদ্বিগ্ন একজন কলার ‘জাতীয় জরুরি সেবা ৯৯৯ নম্বরে ফোন করে জানান, তাদের এলাকায় বন্যার পানিতে অনেক মহিলা ও শিশু ঘরে আটকে আছে। একইদিন একই বিপদের কথা জানিয়ে ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার ৩ নম্বর ইউনিয়ন থেকে আরেকজন কলার ফোন করেন জানান, বড় খালের পাড় এলাকায় বেশ কয়েকজন পানিতে ডুবে যাওয়া ঘরে আটকে গেছেন।

উভয়ে তাদের জরুরি ভিত্তিতে উদ্ধারের ব্যবস্থা নেওয়ার জন্য ৯৯৯ এর কাছে অনুরোধ জানান। কল দুটি রিসিভ করেছিলেন ৯৯৯ কল টেকার কনস্টেবল মো. সুরুজ্জামান। তিনি কলারকে আশ্বস্ত করে শান্ত হতে বলেন এবং ফুলপুর ও হালুয়াঘাট ফায়ার সার্ভিস স্টেশনে উভয় ঘটনা দ্রুত উদ্ধারের ব্যবস্থা নেওয়ার জন্য জানান।

উদ্ধার সংশ্লিষ্ট থানা, ফায়ার সার্ভিস স্টেশন ও কলারের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রাখছিলেন ৯৯৯ পুলিশ ডিসপাচার এসআই মো. রেজাউল করিম, ৯৯৯ ফায়ার ডিসপাচার ফায়ার ফাইটার ওলিউল্লাহ এবং ফায়ার ফাইটার মো. হানজালাল।

সংবাদ পেয়ে ফুলপুর ও হালুয়াঘাট ফায়ার সার্ভিস স্টেশনের উদ্ধারকারী দল অবিলম্বে ঘটনাস্থলে গিয়ে আটকে পড়াদের উদ্ধার করে নিরাপদে স্থানে নিয়ে আসে।

ফুলপুর ফায়ার সার্ভিস উদ্ধার করে ১২ জন নারী, আটজন শিশু ও ১০ জন পুরুষ এবং হালুয়াঘাট ফায়ার সার্ভিস উদ্ধার করে তিনজন মহিলা ও চারজন শিশু। দুই উপজেলা মিলিয়ে মোট ৩৭ জন জনকে উদ্ধার করা হয়। এ ছাড়া একাধিক গৃহপালিত প্রাণীও উদ্ধার করা হয়।

আরটিভি/আরএ

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
বন্যাদুর্গতদের মাঝে এমরান সালেহ প্রিন্সের ত্রাণ বিতরণ
শেরপুরে কমছে বন্যার পানি, মৃত্যু বেড়ে ৮
নেত্রকোণায় প্রধান নদ-নদীগুলোতে বাড়ছে পানি, বন্যার শঙ্কা 
সাম্প্রতিক বন্যায় ক্ষয়ক্ষতির পরিমাণ জানাল সিপিডি