• ঢাকা শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১
logo

ডোম জনগোষ্ঠীর সার্বিক নিরাপত্তার দায়িত্ব সরকারের: নাহিদ ইসলাম

আরটিভি নিউজ

  ১০ অক্টোবর ২০২৪, ২৩:১৫
ছবি: বাসস

তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপদেষ্টা মো. নাহিদ ইসলাম বলেছেন, ডোম জনগোষ্ঠী দীর্ঘদিন ধরে নানা বঞ্চনার শিকার হচ্ছে। আমরা আপনাদের কথা শুনব এবং আপনাদের জন্য কাজ করতে চাই। ডোম জনগোষ্ঠীর সার্বিক নিরাপত্তার দায়িত্ব সরকারের।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) দুর্গাপূজা উপলক্ষে সূত্রাপুরের পোস্তগোলা শ্মশান ঘাটে একতা ডোম সমাজ যুব পূজা কমিটির উদ্যোগে আয়োজিত সভায় তিনি এ কথা বলেন।

নাহিদ ইসলাম বলেন, ডোম জনগোষ্ঠী যেভাবে আমাকে সন্তান হিসেবে গ্রহণ করলেন, সেজন্য আমি কৃতজ্ঞ। নতুন বাংলাদেশের জন্য আমরা যেভাবে কাঁধে কাঁধ মিলিয়ে লড়াই করেছি, সেভাবেই সামনের দিনগুলোতে কাজ করে যাব।

উপদেষ্টা বলেন, বাংলাদেশের মানুষকে সেবা করা আমাদের প্রধান দায়িত্ব ও কর্তব্য। আমাদের দেশে নানা ধর্ম-বর্ণের জনগোষ্ঠী রয়েছে। সবার অধিকার নিশ্চিত করার মাধ্যমে বৈষম্যহীন বাংলাদেশ গড়ার স্বপ্ন আমরা দেখছি। গত ৫০ বছরে আমাদের মধ্যে অনেক ভেদাভেদ, বৈষম্য, বঞ্চনা তৈরি হয়েছে। আমরা চাই সামনের দিনগুলোতে সব বৈষম্য, বঞ্চনা, ভেদাভেদ দূর করে সমমর্যাদার বাংলাদেশ গড়ে তুলতে, যেখানে সব নাগরিকের সমান অধিকার থাকবে।

তিনি বলেন, দিনশেষে দেশটা আমাদের সবার, এ দেশে আমরা মিলেমিশে থাকব। আমাদের প্রতিবেশী বিভিন্ন সম্প্রদায়ের যে জনগোষ্ঠী রয়েছে, তাদের সুবিধা-অসুবিধা দেখাও সবার কর্তব্য।

সভায় উপদেষ্টা ডোম জনগোষ্ঠীসহ দেশের সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গাপূজার শুভেচ্ছা জানান। তিনি উপস্থিত ডোম সম্প্রদায়ের জনগণকে মিষ্টিমুখ করান।

আলোচনা সভায় ডোম জনগোষ্ঠীর স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সূত্র: বাসস

আরটিভি/এমএ

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
অপরাধীর রাজনৈতিক পরিচয় যাই হোক ব্যবস্থা নেওয়া হবে: নাহিদ ইসলাম
সংবিধান দেয়ালে দেয়ালে লেখা হয়ে গেছে: উপদেষ্টা নাহিদ
দেশ নিয়ে অপপ্রচারের বিরুদ্ধে সবাইকে সোচ্চার হওয়ার আহ্বান তথ্য উপদেষ্টার
আবু সাঈদ হত্যাকাণ্ডই ছিলো আন্দোলনের গেমচেঞ্জিং মুহূর্ত