• ঢাকা শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১
logo

শান্তিতে নোবেলজয়ী সংস্থাকে ড. ইউনূসের অভিনন্দন

আরটিভি নিউজ

  ১১ অক্টোবর ২০২৪, ১৯:৩৩
ছবি: সংগৃহীত

চলতি বছর জাপানের মানবাধিকার সংস্থা নিহন হিদানকিও শান্তিতে নোবেল পুরস্কার পেয়েছে। এ পুরস্কার প্রাপ্তিতে অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ও নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূস সংস্থাটিকে অভিনন্দন জানিয়েছেন।

শুক্রবার (১১ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৬টায় প্রধান উপদেষ্টার ভেরিফায়েড ফেসবুক পেজে অভিনন্দন জানিয়ে একটি পোস্ট দেওয়া হয়।

এতে লেখা হয়, ২০২৪ সালের শান্তিতে নোবেল পুরস্কার পাওয়ার জন্য নিহন হিদানকিও-কে অভিনন্দন। পারমাণবিক নিরস্ত্রীকরণ ও শান্তির প্রতি সংস্থাটির অটল প্রতিশ্রুতি আমাদের সবার অনুপ্রেরণা। হিরোশিমা এবং নাগাসাকির ভয়াবহতা থেকে বিশ্বকে নিরাপদ রাখতে নিহন হিদানকিওর অক্লান্ত প্রচেষ্টা যেন কখনওই ভোলার নয়। এই সংস্থার সাহস এবং উৎসর্গের জন্য ধন্যবাদ। আবারও উষ্ণ অভিনন্দন।

এর আগে, বাংলাদেশ সময় বিকেল ৩টায় আজ শান্তিতে নোবেল বিজয়ী প্রতিষ্ঠান নিহন হিদানকিওর নাম ঘোষণা করে নরওয়েজিয়ান নোবেল কমিটি। পুরস্কার পাওয়া সংগঠনটি স্থানীয়ভাবে হিবাকুশা নামে পরিচিত। সংগঠনটি হিরোশিমা ও নাগাসাকির পারমাণবিক বোমা হামলায় বেঁচে যাওয়াদের প্রতিনিধিত্বকারী একটি জাপানি সংস্থা।

প্রসঙ্গত, ২০০৬ সালে সমাজের ‘নিচ থেকে অর্থনৈতিক ও সামাজিক উন্নয়ন’ করার ক্ষেত্রে অসামান্য অবদানের জন্য ড. মুহাম্মদ ইউনূস ও গ্রামীণ ব্যাংক যৌথভাবে নোবেল শান্তি পুরস্কারে ভূষিত হন।

আরটিভি/আইএম/এআর

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
‘রিসেট বাটন’ নিয়ে বক্তব্যের ব্যাখ্যা দিলো প্রধান উপদেষ্টার প্রেস উইং
বিশ্বের প্রভাবশালী মুসলিমের তালিকায় ড. মুহাম্মদ ইউনূস
দুপুরে প্রধান উপদেষ্টার সঙ্গে বসবে বিএনপি, প্রাধান্য পাবে নির্বাচনী রোডম্যাপ
চাকরিতে প্রবেশের বয়স বাড়ানোর যৌক্তিকতা আছে: কমিটির প্রধান