• ঢাকা শনিবার, ১২ অক্টোবর ২০২৪, ২৮ আশ্বিন ১৪৩১
logo

বিসর্জনের রুটগুলোতে স্পেশাল ব্যবস্থা নেওয়া হয়েছে: আইজিপি

আরটিভি নিউজ

  ১২ অক্টোবর ২০২৪, ১৬:৪৯
বিসর্জনের রুটগুলোতে স্পেশাল ব্যবস্থা নেওয়া হয়েছে: আইজিপি
ছবি: সংগৃহীত

দুর্গাপূজার বিসর্জনের রুটগুলোতে স্পেশাল নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) মো. ময়নুল ইসলাম।

শনিবার (১২ অক্টোবর) দুপুরে রাজধানীর রামকৃষ্ণ মিশন পূজামণ্ডপ পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

আইজিপি বলেন, দশমীতে যে রুটে শোভাযাত্রা যাবে এবং যেসব ঘাটে বিসর্জন হবে সেই জায়গাগুলোতে স্পেশাল ব্যবস্থা নেওয়া হয়েছে। বিসর্জনের বিভিন্ন রুটে সাদা পোশাকে গোয়েন্দা পুলিশসহ পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। নাশকতার কোনো আশঙ্কা নেই।

তিনি বলেন, এবারের দুর্গাপূজায় এখন পর্যন্ত ৪৩টি অপ্রীতিকর ঘটনায় ১৪টি মামলা ও ২৯টি জিডি করা হয়েছে। গ্রেপ্তার করা হয়েছে ২৬ জনকে।

ময়নুল ইসলাম বলেন, গুজবের বিষয়ে সতর্ক থাকতে হবে। কোনো সংবাদ সেনসিটিভ (সংবেদনশীল) মনে হলে সঙ্গে সঙ্গে আইনশৃঙ্খলা বাহিনীকে অবহিত করুন। আপনার পরিচয় গোপন করে জানান, আমরা ব্যবস্থা নেই কি না, দেখেন।

তিনি বলেন, পূজাকে কেন্দ্র করে প্রথমে যে নাশকতার আশঙ্কা ছিল, তা বাস্তবে নেই। শান্তিপূর্ণভাবেই পালিত হচ্ছে পূজা। ঘটনা যত ছোটই হোক না কেন যেখানেই ঘটছে তাৎক্ষণিক আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

আইজিপি বলেন, বিভিন্ন বাহিনীর মনিটরিংয়ের মাধ্যমে নিরাপত্তা নিশ্চিত করা হচ্ছে। গতকাল তাঁতিবাজারের ঘটনায়ও চাঁদাবাজ ও ছিনতাইকারীদের আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলাও হবে।

তিনি বলেন, সন্ত্রাসী কার্যক্রম বন্ধে দুর্গাপূজার পর সাঁড়াশি অভিযান চালানো হবে। অপরাধ করলে কারও পার পাওয়ার সুযোগ নেই। রাজনৈতিক পরিচয়ে কাউকে ছাড় দেওয়া হবে না।

আরটিভি/আরএ-টি

মন্তব্য করুন

Radhuni
  • বাংলাদেশ এর পাঠক প্রিয়
আরও পড়ুন
ঢাকেশ্বরী পূজামণ্ডপে ড. ইউনূস
দুর্গাপূজার পর সাঁড়াশি অভিযানে নামছে পুলিশ
মাকে ছাড়া পূজায় ভালো নেই পূজা চেরি
দুর্গাপূজা উপলক্ষে তারেক রহমানের বাণী